পাইকগাছায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতারণের উদ্বোধন

সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু

সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু

পাইকগাছায় তেল জাতীয় ফসলের আমদানি কমানোর জন্য সরকার ২০২২-২৩ অর্থবছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ফসলে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকার প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের উদ্যোগে বুধবার দুপুরে কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে রাড়ুলী ও কপিলমুনি ইউনিয়নের ৪'শ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন খুলনা-৬ (পাইকগাছা -কয়রা)'র সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী।

স্বাগত বক্তৃতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলম। এ সময় অন্যান্যদের মধ্যে সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃশাহজাহান আলী, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বিশ্বজিত দাশ, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ মিজানুর রহমান, শেখ তোফায়েল আহমেদ, দেবদাস রায়, মোঃ এনামুল হক, যুবলীগের রেজাউল, আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, ছাত্রলীগের রায়হান পারভেজ সহ উপকারভোগী কৃষকে-কৃষাণীরা উপস্থিত ছিলেন। 

২৩শ কৃষকদের জনপ্রতি সূর্যমুখী, ১৯শ কৃষকদের সরিষা, ২০ কৃষকদের জনপ্রতি পেঁয়াজ ১কেজি বীজ ও ২০ কেজি সার, ১৩০ কৃষক জনপ্রতি গমের ২০ কেজি করে বীজ ও সার, ২২৫০জনকে ২ কেজি করে হাইব্রীড ধান ও ১ হাজার জনকে ৫ কেজি করে উফশী ধানের বীজ ও ২০ কেজি করে সার প্রদান করা হবে। এসময়ে রাড়ুলী ও কপিলমুনি ইউনিয়নের ৪'শ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ হয়।

পাঠকের মন্তব্য