পাইকগাছা আইনজীবী সমিতির নির্বাচন; আগামী ২৭ নভেম্বর  

পাইকগাছা আইনজীবী সমিতির নির্বাচন

পাইকগাছা আইনজীবী সমিতির নির্বাচন

আগামী ২৭ নভেম্বর পাইকগাছা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এবারের নির্বাচন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, রাজ্জাক-আক্কাছ ঐক্য পরিষদ ও বাম গণতান্ত্রিক ঐক্য জোটের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে। প্রধান নির্বাচন কমিশনার এ্যাড. মোঃ মোজাফ্ফর হাসান জানান, ১৭ নভেম্বর বিকেল ৩টা পযর্ন্ত ছিল মনোনয়নপত্র দাখিল ও যাচাইয়ের নির্ধারিত সময়। 

নির্বাচনে ১১টি পদের বিপরীতে ৩টা প্যানেলে ও স্বতন্ত্র হিসেবে ১৯ টা মনোনয়নপত্র দাখিল হয়েছে। সব গুলো বৈধ ঘোষণা করা হয়েছে। সভাপতি পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের  এ্যাড.পঙ্কজ কুমার ধর, বাম গণতান্ত্রিক জোটের এ্যাড. প্রশান্ত কুমার মন্ডল ও রাজ্জাক-আক্কাছ ঐক্য পরিষদের এ্যাড. মোঃ আব্দুর রাজ্জাক। 

সহ-সভাপতি পদে ২টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী পরিষদের এ্যাড. সমীর কুমার বিশ্বাস ও এমএম ইদ্রিসুর রহমান, ঐক্য পরিষদের মোঃ আঃ মজিদ গাজী ও জিএম আমজাদ হোসেন। সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী এ্যাড. শেখ তৈয়ব হোসেন, ঐক্য পরিষদের জিএম আককাছ আলি এবং এসএম মুজিবর রহমান। 

সাহিত্য ও সংস্কৃত সম্পাদক পদে আওয়ামী পরিষদে শেখ আবুল কালাম আজাদ ও ঐক্য পরিষদে মোঃ বেলাল উদ্দীন, সদস্য ৩টি পদের বিপরীতে আওয়ামীপরিষদে মোঃ নজির আহম্মদ, ভবরঞ্জন বৈদ্য ও বিজয় কৃষ্ণ মন্ডল , ঐক্য পরিষদে রেহানা পারভীন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মোঃ সাইদুর রহমান মিঠু যুগ্ম সাধারণ সম্পাদক, অরুন কুমার মন্ডল ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক ও  সঞ্জয় কুমার মন্ডল লাইব্রেরী পদে নির্বাচিত। 

২৭ নভেম্বর  নির্বাচনে ৬৫ জন ভোটার  সমিতির কার্যালয়ে সকাল ৯টা হতে বেলা ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. মোঃ মোজাফ্ফর হাসান, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. অবনী মোহন সানা ও এ্যাড. শেখ বারিকুল ইসলাম দায়িত্ব পালন করছেন। 

এ উপলক্ষে আগামী ২২ নভেম্বর সমিতির ২য় তলা ভবনে প্রধান নির্বাচন কমিশনারের আয়োজনে প্রজেকশন মিটিং অনুষ্ঠিত হবে। 

পাঠকের মন্তব্য