কবি নজরুল সরকারি কলেজের ইতিহাস ক্লাবের কমিটি গঠন

সভাপতি অভিষেক সম্পাদক জাকারিয়া 

সভাপতি অভিষেক সম্পাদক জাকারিয়া 

কবি নজরুল সরকারি কলেজের ইতিহাস চর্চা ও গবেষণা ক্লাব এর আংশিক (পূর্নাঙ্গ) কমিটি গঠন করা হয়েছে। উপদেষ্টা আরাফাত রহমান রিয়াজ এবং শিমুল মাহমুদ এর সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি প্রকাশ করা হয়।

কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কবি নজরুল সরকারি কলেজের ইতিহাস চতুর্থ বর্ষের শিক্ষার্থী অভিষেক মল্লিক এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ জাকারিয়া বারী।

এছাড়া সিঃ সহ-সভাপতি নির্বাচিত আশিকুর রহমান (পাবনা) (চতুর্থ বর্ষ), সিঃ যুগ্ম সাধারণ সম্পাদক আল মারুফ শিশির (তৃতীয় বর্ষ), সাংগঠনিক সম্পাদক ফাইদী ফয়সাল (তৃতীয় বর্ষ), সাংগঠনিক সম্পাদক রাইহান কবির সিফাত, (দ্বিতীয় বর্ষ), দপ্তর সম্পাদক আশিকুর রহমান (দিনাজপুর) (চতুর্থ বর্ষ)

প্রচার সম্পাদক মোঃ জুয়েল নির্বাচিত হয়েছেন।প্রজন্মকন্ঠের সাথে কথা হয় নব নির্বাচন সভাপতি অভিষেক মল্লিক এর সাথে তিনি বলেন,আজকে ইতিহাস চর্চা এবং গবেষণা ক্লাবের ফেসবুক পেইজে প্রেস রিলিজের মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

আমার ব্যক্তিগত কোন সাংগঠনিক দক্ষতা না থাকা সত্ত্বেও আমাকে এই কমিটিতে সভাপতি নির্বাচিত করা হয়েছে। আমি ইতিহাস চর্চা ও গবেষণা ক্লাবের আমার বড় ভাই, বন্ধু, ছোট ভাই বোন সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। সকলের সহযোগিতায় এবং আমার মেধা এবং যোগ্যতা বলে এই ক্লাবকে একটি আদর্শ ক্লাবের রূপদান করার জন্য করবো।সাধারণ সম্পাদক জাকারিয়া বারী প্রজন্মকন্ঠকে বলেন,ইতিহাস চর্চা ও গবেষণা ক্লাব হল কবি নজরুল সরকারি কলেজ ইতিহাস বিভাগের একটি ক্লাব। মূলত সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এই ক্লাবের যাত্রা শুরু হয়। ক্লাব প্রতিষ্ঠাকালীন সময়ে ইতিহাস বিভাগের প্রতিটি সেশনের শিক্ষার্থীদেরকে একতাবদ্ধ রেখে  সহশিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়। 

ইতিহাস চর্চা ও গবেষণা ক্লাবের সৃষ্টিলগ্নে দুজন ব্যক্তির নেতৃত্ব পেয়ে এটি কেবল সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে নয় বরং ইতিহাস বিভাগের প্রতিটি শিক্ষার্থীর কাছে ভালবাসার স্থান হিসেবে জায়গা পেয়েছে। 

সৃষ্টিলগ্ন থেকে এযাবৎ কাল পর্যন্ত প্রতিষ্ঠাকালীন সভাপতি শিমুল মাহমুদ ও সাধারণ সম্পাদক আরাফাত রহমান রিয়াজ তাদের নেতৃত্ব গুণে ইতিহাস বিভাগের প্রতিটি শিক্ষার্থীকে এক ছাতার নিচে এনে বিভিন্ন ধরণের শিক্ষামূলক কর্মকান্ড সম্পন্ন করেছে। তাদের প্রতি ইতিহাস চর্চা ও গবেষণা ক্লাব আজীবন ঋণী থাকবে।নবগঠিত কমিটিতে আমাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। 

সাধারণ সম্পাদকের স্থানে আমাকে যোগ্য মনে করায় আমি সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ইনশাআল্লাহ্ আমার উপর অর্পিত দায়িত্ব সকলের সহযোগিতায় যথাযথ ভাবে পালন করার চেষ্টা করবো। সকলে সহোযোগিতা মূলক আচরণ করে আমরা সম্মানিত শিক্ষক মন্ডলীর পরামর্শ ক্রমে এই অরাজনৈতিক সংগঠনকে অনেক দূরে নিয়ে যেতে পারবো ইনশাআল্লাহ। 

এই ক্লাবের একজন শুভাকাঙ্ক্ষী হিসেবে আজীবন কাজ করে যেতে চাই।

পাঠকের মন্তব্য