নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের সুযোগ নেই : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

শনিবার (১৯ নভেম্বর) জয়দেবপুরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এখনও তারা (বিএনপি নেতারা) ক্ষমতার রঙিন খোয়াব দেখছে। খোয়াব দেখুন, আপত্তি নেই। ক্ষমতার পরিবর্তন হতে হলে নির্বাচন হতে হবে। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের সুযোগ নেই। দুনিয়ার সব দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবে হবে। শেখ হাসিনা সরকার কোনো হস্তক্ষেপ করবে না। বিদেশিদের কাছে নালিশ করে বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টিতে পরিণত হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা নিজের টাকায় পদ্মা সেতু করে ফেললেন। চট্টগ্রাম কর্ণফুলী ট্যানেল করে ফেলেছেন। ঢাকায় তরুণ প্রজন্মের স্বপ্ন মেট্রোরেল করে ফেলেছেন। এটাই বিএনপির অন্তরের জ্বালা। কিছুদিন আগে ১০০ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। সারা বিশ্ব অবাক হয়েছেন। তিনি সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, বাংলাদেশে কীভাবে উন্নয়ন হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ সময় আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য যে উন্নয়ন করেছেন তা তা আলোর মতো ঝলমলে দেখা যাচ্ছে। কিন্তু বিএনপি তা দেখতে পায় না। তারা অন্ধ হয়ে গেছে। তিনি বলেন, এই গাজীপুরে এসে দেখে যান মানুষের ঢল।

এর আগে সকাল থেকেই সম্মেলনে বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা এসে জড়ো হন। এসময় রাস্তাঘাটে মানুষের ঢল নামে। উপস্থিত নেতাকর্মীদের সব অপশক্তির বিরুদ্ধে দুর্ভেদ্য ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

গাজীপুর সিটি করপোরেশন গঠিত হওয়ার পর মহানগর আওয়ামী লীগ শাখার এটিই প্রথম সম্মেলন। এর আগে সবশেষ ২০১৫ সালে গঠিত হয় গাজীপুর মহানগর আওয়ামী লীগের কমিটি।

পাঠকের মন্তব্য