কুতুবদিয়ায় ৪২ দোকান-বসতঘর পুড়ে ছাই 

কুতুবদিয়ায় ৪২ দোকান-বসতঘর পুড়ে ছাই 

কুতুবদিয়ায় ৪২ দোকান-বসতঘর পুড়ে ছাই 

কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ১৯টি দোকান ও ২৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৮ নভেম্বর) রাত ২ টার দিকে উপজেলার সদর বড়ঘোপ ইউনিয়নের আমজাখালীর আল আমিন মার্কেটে এ দূর্ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ২ টার দিকে হঠাৎ একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে, স্থানীয়রা সংবাদ দিলে পুলিশ প্রশাসন ও আশপাশের লোকজন এসে প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনে ১৯টি দোকান ও ২৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ দূর্ঘটনায় ক্ষতির সঠিক পরিমাণ জানা না গেলেও প্রাথমিক ভাবে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হবে বলে ভুক্তভোগীদের দাবি। তবে, দূর্ঘটনায় কেউ কোন আহত হয়নি।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রধানমন্ত্রী, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযো‌গিতা করা হবে বলে আশ্বাস দেন। এছাড়াও তাৎক্ষণিক ভাবে ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ দুই লাখ পঞ্চাশ হাজার টাকা ও ৫০ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন তিনি। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর তঞ্চঙ্গ্যা, কুতুবদিয়া থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি মিজানুর রহমান ও উপজেলা আওয়ামীলীগ উপস্থিত ছিলেন। 

পাঠকের মন্তব্য