কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনের আশ্বাস 

উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী

উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী

কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের আমজাখালীতে আগুনে পুড়ে যাওয়া দোকান-বসতঘর ক্ষতিগ্রস্তদের জেলা প্রশাসনের মাধ্যমে পুনর্বাসনের জন্য পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। তবে, পুনর্বাসিত করা দান নয়, সব সম্বল হারানো এই অসহায় মানুষগুলোর মাথা গোজাঁর ব্যবস্থা করা সরকারের কর্তব্য। 

রবিবার (২০ নভেম্বর)  দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী এসব কথা বলেন।  

তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গেলে ক্ষতিগ্রস্তরা তাঁকে পেয়ে দূর্ঘটনার ক্ষয়ক্ষতির বর্ণনা করেন। পরে, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী অগ্নিদুর্গতদের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেন। 

এসময় সঙ্গে ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক (অতিরিক্ত সার্বিক) জাহিদ ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর তঞ্চঙ্গ্যা, উপজেলা প্রকল্প কর্মকর্তা জিয়াউর রহমান, কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপজেলা আ'লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক হাজী মো. তাহের, সহ সভাপতি আসাদুল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু জাফর সিদ্দিকী, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর খান মাতবরসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পাঠকের মন্তব্য