জন্মদিনে শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় সিক্ত সাংবাদিক সোহাগ

উদ্যমী ও স্বপ্নবাজ তরুণ সোহানুর রহমান সোহাগ

উদ্যমী ও স্বপ্নবাজ তরুণ সোহানুর রহমান সোহাগ

একজন উদ্যমী ও স্বপ্নবাজ তরুণ সোহানুর রহমান সোহাগ। একজন উদীয়মান লেখক, সাংবাদিক। 

তার কলমের আঁচরে ফুটে ওঠে দেশপ্রেম, মানবপ্রেম, প্রকৃতিপ্রেম, সমসাময়িক বিষয় ও নানা অসঙ্গতিসহ সমাজের বিভিন্ন চিত্র। লেখার মাঝে বেঁচে থাকার স্বপ্নে বিভোর হয়ে লিখে থাকেন তার স্বপ্নের কথা। বর্তমান সময়ের তরুণদের থেকে  সাহিত্যে তার অবাধ বিচরণ যেনো চোখে পড়ার মতো। ইতিমধ্যেই লেখালেখি নিয়ে হয়েছেন প্রশংসিত ও পুরস্কৃত। 
 
গত ১৭ই নভেম্বর ছিল তরুণ লেখক ও সাংবাদিক সোহানুর রহমান সোহাগ এর  জন্মদিন। দিনটি কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা বার্তায় ভালোবাসায় সিক্ত হন সোহানুর রহমান সোহাগ একাধারে একজন তরুণ লেখক, সাংবাদিক ও কলামিস্ট। 

ইতিমধ্যেই তিনি তার লেখার মাধ্যমে জয় করেছেন পাঠকদের মন এবং সেই সঙ্গে অর্জন করেছেন বিভিন্ন পুরস্কার। তিনি ইতিমধ্যেই দুই গাঙচিল বর্ষসেরা তরুণ লেখক হিসেবে নির্বাচিত হয়েছে। 

এছাড়াও আরও বেশকয়েকটি সংগঠন থেকে তাকে পুরস্কৃত করা হয়েছে। ষষ্ঠ শ্রেণীতে পড়ার সময় থেকেই সাহিত্যের প্রতি আগ্রহ জন্মে তার লিখে যান অবাধ মনে। 

কবিতা, ছড়া, ছোট গল্প দিয়ে পথচলা শুরু তার থেকে নিয়মিত লিখতে থাকেন পত্রিকায়। তার নাম লেখান সাংবাদিকতায়। ইতিমধ্যেই সাংবাদিকতা থেকে পেয়েছেন বেশ কিছু সম্মাননা।

 সবসময় মানুষের জন্য কাজ করে যেতে চাই সোহানুর রহমান সোহাগ। তার একটি ফাউন্ডেশন আছে- যে ফাউন্ডেশনের মাধ্যমে মানবতার কল্যাণে কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। একজন উদীয়মান লেখক, সাংবাদিক সোহানুর রহমান সোহাগ সবার নিকট দোয়া চেয়েছেন। 

পাঠকের মন্তব্য