টার্গেট কিলিংয়ের পরিকল্পনায় জঙ্গিরা : তথ্য ও সম্প্রচারমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, আদালত থেকে জঙ্গি ছিনতাই, চট্টগ্রামে পুলিশ বক্সে হামলা ও আসামি ছিনতাই এগুলো জঙ্গি গোষ্ঠীর আস্ফালন। এসব ঘটনা বিএনপির নেতৃত্বে নৈরাজ্য সৃষ্টি একই সূত্রে গাঁথা বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

সোমবার ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশে তিনি এসব কথা বলেন।

দেশে জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়দাতা হিসেবে বিএনপিকে অভিযুক্ত করে হাছান মাহমুদ বলেন, সেই জঙ্গিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। বিএনপি আরও সন্ত্রাসী কর্মকাণ্ড করার পরিকল্পনা করছে, নৈরাজ্য শুরু করেছে। তাদের আশ্রয়ে থাকা জঙ্গিরা টার্গেট কিলিংয়ের পরিকল্পনা নিয়েছে বলে অভিযোগ করেন তথ্যমন্ত্রী।

এদিকে, আদালত চত্বরে পুলিশের চোখে-মুখে পিপার স্প্রে মেরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার সঙ্গে জড়িতরা সবাই নজরদারিতে রয়েছেন বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন-অর-রশীদ। 

যেকোনো সময় তাদের গ্রেপ্তার করা হবে বলেও জানান তিনি।

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশীদ বলেন, কেউ আইনের উর্ধ্বে নয়। জঙ্গি ছিনতাইয়ে জড়িত সবাই নজরদারিতে রয়েছেন। যেকোনো সময় তারা গ্রেপ্তার হবে। তারা যাতে পালাতে না পারে সেজন্য ইতোমধ্যে পুলিশপ্রধান সারা দেশে রেড অ্যালার্ট জারি করেছে।

মামলাটি পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) কাছে হস্তান্তর করা হয়েছে বলেও তিনি জানান।

পাঠকের মন্তব্য