প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামীকাল 

প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামীকাল 

প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামীকাল 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আগামীকাল সোমবার বিকেলে (২৮ নভেম্বর) প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, সহকারী শিক্ষক পদের চূড়ান্ত ফল তৈরির সব কাজ শেষ হয়েছে। গত বৃহস্পতিবার বুয়েটে এ ফল যাচাই-বাছাই করা হয়েছে।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ১৩ লাখের বেশি প্রার্থী। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্যপদের বিপরীতে এবার ৩২ হাজার ৫৭৭টি পদে নিয়োগের জন্য ছাড়পত্র দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এর আগে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল— এবার ৪৫ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

এর আগে, গত বৃহস্পতিবার প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু টেকনিক্যাল সমস্যার কারণে ফল প্রকাশ করা সম্ভব হয়নি।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

পাঠকের মন্তব্য