ময়মনসিংহের তারাকান্দায় ১১ বীর নিবাস প্রস্তুত

ময়মনসিংহের তারাকান্দায় ১১ বীর নিবাস প্রস্তুত

ময়মনসিংহের তারাকান্দায় ১১ বীর নিবাস প্রস্তুত

ময়মনসিংহের তারাকান্দায় সোমবার বিভিন্ন ইউনিয়নে নির্মিত বীর নিবাসগুলো পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজাবে রহমত। 

এ সময় উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম, বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব, প্রকল্পের বিভাগীয় উপ-সহকারী প্রকৌশলী মোঃ রাকিবুল ইসলাম, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নাবিল এন্টারপ্রাইজ এর স্বত্যাদিকারী মোঃ হাসানুল হক উপস্থিত ছিলেন। 

জানা গেছে, উপজেলায় প্রথম পর্যায়ে উদ্বোধনের জন্য ১১টি 'বীর নিবাস' প্রস্তুত করা হয়েছে। মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ‘বীর নিবাস” করা হয়েছে। অধীর আগ্রহে অপেক্ষায় আছেন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। 
প্রথম পর্যায়ে ১১ বীর নিবাস ও দ্বিতীয় পর্যায়ে নির্মিতব্য রয়েছে ২৫টি বীর নিবাস। 

নিবাসগুলো পাকা ছাদ ঢালাইয়ের প্রতিটি বীর নিবাসে রয়েছে পানীয় জলের সু ব্যবস্থা সহ তিনটি বেড রুম, একটি গেস্ট রুম,দুইটি বাথরুম ও একটি কিচেন রুম, দৃষ্টি নন্দিত একটি বারান্দা। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম জানান, প্রতিটি বীর নিবাস নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ ১০ টাকা। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজাবে রহমান বলেন, বীর নিবাস মুজিববর্ষ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাগণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। 

তারাকান্দা সঠিক তদারকির মাধ্যমে প্রাক্কলন অনুযায়ী বীর নিবাসগুলো নির্মাণ করা হয়েছে।

পাঠকের মন্তব্য