শেখ মণি’র জন্মদিন উপলক্ষে যুবলীগের শীতবস্ত্র বিতরণ

 আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল

আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল

৪ঠা ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর প্রধান, বিশষ্ট লেখক-সাংবাদিক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণি’র ৮৪তম জন্মদিন উপলক্ষে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে আজ ৫ ডিসেম্বর, ২০২২ইং, দুপুর ১২টায়, রানী মহল সিনেমা হল অডিটোরিয়াম, ডেমরায় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে এবং দুপুর ২টায়, উত্তর বেগুন বাড়ি, হাতিরঝিল (তেজগাঁও শিল্পাঞ্চল), ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে অসহায়-দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। 

উভয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। 

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, যাকে উদ্দেশ্য করে আজকে এই অনুষ্ঠান তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, যুবলীগের প্রতিষ্ঠাতা, যুবসমাজের আইকন শহীদ শেখ ফজলুল হক মণি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে শেখ ফজলুল হক মণি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণিকে হত্যা করেছিল খুনি জিয়াউর রহমান। এই জিয়াউর রহমান একটি জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন প্রতিষ্ঠা করেছিলেন সেটা হলো বিএনপি। 

২০০১ সালে বিএনপি-জামাত ক্ষমতায় এসে হাজার হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করেছে। জিয়াউর রহমানের ছেলে হাওয়া ভবন বানিয়ে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছে। ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে খুনি তারেক জিয়া সরাসরি জড়িত। যার প্রধান আসামী খুনি তারেক রহমান।

তিনি আরও বলেন, যারা মানুষ পুড়িয়ে মারে, অগ্নি-সন্ত্রাস করে তারাই আবার ১০ ডিসেম্বরের হুমকি দেয়। আমরা বলে দিতে চাই আগামী ১০ ডিসেম্বর যুবলীগ সাধারণ মানুষকে সাথে নিয়ে রাজপথেই থাকবে। কোথাও সাধারণ মানুষের উপর আঘাত বা জনগণের জানমালের ক্ষতি করার চেষ্টা করা হলে তাঁর দাঁতভাঙ্গা জবাব দিবে যুবলীগ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুহা: বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, উত্তরের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন। 

এসময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগের উপ-ধর্ম সম্পাদক হরে কৃষ্ণ বৈদ্য, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, রাজু আহমেদ ভিপি মিরান, এবিএম আরিফ হোসেন, কেন্দ্রীয় সদস্য মাকসুদুর রহমানসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য