স্বপ্নীল সজীবের সাথে বলিউডের গায়িকা নিকিতা গান্ধীর ‘বুকে প্রেম’

বাংলাদেশের তরুণশিল্পী স্বপ্নীল সজীব ও  বলিউডের গায়িকা নিকিতা গান্ধী

বাংলাদেশের তরুণশিল্পী স্বপ্নীল সজীব ও  বলিউডের গায়িকা নিকিতা গান্ধী

বাংলাদেশের জনপ্রিয় তরুণশিল্পী স্বপ্নীল সজীব ও  বলিউডের জনপ্রিয় গায়িকা নিকিতা গান্ধীর জুটিবদ্ধ হলেন ‘বুকে প্রেম’ শিরোনামের একটি গানের জন্য। গত ১লা জানুয়ারি স্বপ্নীল ফাউন্ডেশনের অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে গানটির টিজার প্রকাশ করা হয়েছে। গানটির কথা, সুর ও সংগীতায়োজনে ভারতের ইন্দ্রজিত দে।

গানটি প্রসঙ্গে স্বপ্নীল বলেন, নিজেকে নতুন ভাবে ভাঙার জন্য আমার এই প্রয়াস। আমার সংগীতের তালিম রবীন্দ্রসংগীত, লোকগান বা সেমি ক্লাসিক্যাল হলেও আমি বিলেতি ক্লাসিক্যাল সংগীতদ্বারাও ভীষণভাবে প্রভাবিত। নতুন বছরে নিজের নতুন গায়কি নিয়ে আমি আমার শ্রোতাদের সামনে আসতে চাই।  বুকে প্রেম জ্যাজ -রোমান্টিক ঘরানার, একেবারেই অন্যরকম। নিকিতা আমার পুরনো বন্ধু। আমি এই মৌলিক গানটি তৈরি করার সময়ই নিকিতার কথা মাথায় আসে এবং ওকে গানটি শোনালেই ও রাজি হয়ে যায়, এবং খুব আনন্দের সাথে আমরা কলকাতার প্রমিক্স স্টুডিও গানটি রেকর্ড করে ফেলি। সম্প্রতি গানটির ভিডিও চিত্রায়ণ করেছেন রনি সারাফাত এবং গানটি দৃশ্যায়নে আছে আলিশা ইসলাম ও আমি।

বলিউডের নিকিতা বলেন, আমার জন্ম ও বেড়ে ওঠা কলকাতা শহরেই, হিন্দুস্তানি ক্লাসিক্যাল শিখলেও আমার কন্ঠে ওয়েষ্টার্ন ও জ্যাজ ধাঁচের গান শ্রোতাদের মাঝে বিশেষ জনপ্রিয়। আমার প্রিয়শিল্পী ও বন্ধু স্বপ্নীল সজীবের সাথে এই নতুন বাংলা গানটি আশা করি সবার ভালো লাগবে। বাংলাদেশে এই প্রথম আমার কোন গান প্রকাশিত হতে যাচ্ছে, আমি সত্যিই আনন্দিত।

উল্লেখ্য স্বপ্নীল সজীব গত মাসে কলকাতায় নানান সংগীতানুষ্ঠানে অংশগ্রহন করেন। কলকাতা শহরের ভিক্টোরিয়া মেমোরিয়ালে ইন্ডিয়ান আর্মি আয়োজিত বিজয় উৎসবে তিনি সৌরেন্দ্র-সৌম্যজিৎ এর সংগীতায়োজনে গান পরিবেশন করেন বলিউডের আরেক কিংবদন্তী সংগীত শিল্পী অলকা ইয়াগনিক এর সাথে। এছাড়া শ্রী অরবিন্দ ইন্সটিটিউট অফ কালচার এর হোম অফ গ্লোরি, ইন্ডিয়ান কাউন্সিল অফ কালচার রিলেশন (আই সি সি আর),  জোড়াসাঁকোর ঠাকুর বাড়ীর রথীন্দ্রমঞ্চ, সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটিতে নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলন একক সংগীত পরিবেশন করেন ও ব্যাপক সমাদৃত হোন।

বুকে প্রেম গানটি আগামী ২০ ই জানুয়ারি ২০২৩ স্বপ্নীল ফাউন্ডেশনের অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হবে।

পাঠকের মন্তব্য