টেকনাফে মাদক মামলায় ডাম্পার চালকের ১০ বছরের কারাদণ্ড

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত

কক্সবাজারের টেকনাফ থেকে সাড়ে ৪ লক্ষ ইয়াবা উদ্ধারের মামলায় মো. আলম (ড্রাইভার) নামক আসামির ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং এক লক্ষ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে জনাকীর্ণ আদালতে এস.টি মামলা নং-৯৩৪/২০২০ (যার জি.আর-২১৮/২০১৮, থানা মামলা নং-০২) শুনানি শেষে রায় ঘোষণা করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। অসামি মো. আলম ড্রাইভার টেকনাফের হ্নীলা ইউপির ৯ নং ওয়ার্ডের মোচনীপাড়ার মৃত মো. জাফর আলমের ছেলে। রায় ঘোষণাকালে সে আদালতে উপস্থিত ছিলো না। গ্রেফতারের পর থেকে তার সাজা কার্যকর হবে।

রায় ঘোষণাকালে রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম।আসামি পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট মো. নুর সোলতান ও এডভোকেট মো. আবছার কামাল।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নাজির মো. বেদারুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন। মামলার নথির আলোকে তার দেওয়া তথ্য মতে, ২০১৮ সালের ১ মে টেকনাফ বাজারছড়া প্রাথমিক বিদ্যালয় সড়কে কবির মেম্বারের বাড়ির সামনে থেকে সাড়ে ৪ লক্ষ ইয়াবাসহ ডাম্পার চালক মো. আলমকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা করেন এস.আই মহির উদ্দিন খান। যার থানা মামলা নং-০২/১৮।

২০১৯ সালের ১২ জুন অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা টেকনাফ থানার এস আই জামশেদ আলী। দীর্ঘ তদন্ত, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অসামি মো. আলম ড্রাইভারের বিরুদ্ধে রায় দেন বিচারক।

পাঠকের মন্তব্য