এভারকেয়ারে নিবিড় পর্যবেক্ষণে চলমান খালেদা জিয়ার চিকিৎসা 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের কেবিনে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। 

আজ সোমবার (১ মে) বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দীন দিদার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘ম্যাডাম কেবিনে চিকিৎসকদের তত্ত্বাবধানে নিবিড় পর্যবেক্ষণে আছেন। তার শারীরিক অবস্থা আগের দিনের মতোই আছে।’ খালেদা জিয়াকে মেডিক্যাল বোর্ডের পরামর্শে শনিবার সন্ধ্যায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। 

মেডিক্যাল বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকরা হচ্ছেন—অধ্যাপক এফ এম সিদ্দিকী, অধ্যাপক নুর উদ্দিন আহমেদ, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক এ কিউ এম মহসিন, অধ্যাপক শেখ ফরিদ উদ্দিন আহমেদ, অধ্যাপক জিয়াউল হক এবং অধ্যাপক সাদেকুল ইসলাম। 

এর আগে গতকাল রবিবার অধ্যাপক জাহিদ বলেন, বেগম জিয়ার নিয়মিত চেকআপের পাশাপাশি কিছু উপসর্গ দেখা দিয়েছিল। সে জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে অনুযায়ী তাকে এখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসায় তার শরীর সাড়া দিচ্ছে।

হাসপাতালে খালেদা জিয়া কত দিন থাকতে পারেন এমন প্রশ্নে অধ্যাপক জাহিদ বলেন, এটা মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে। তার শারীরিক অবস্থার ওপর নির্ভর করবে। কাজেই এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

   


পাঠকের মন্তব্য