নন্দীগ্রামে ডেঙ্গু বিষয়ক সচেতনতায় লিফলেট বিতরণ

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান

বগুড়ার নন্দীগ্রামে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক র‌্যালি ও লিফলেট বিতরণ করা হয়েছে। 

‘মশার বিস্তার রোধ করি, ডেঙ্গু জ্বর প্রতিরোধ করি’ শ্লোগানকে সামনে রেখে পৌর পরিষদের আয়োজনে গতকাল বুধবার বিকেলে একটি র‌্যালি বের করা হয়। পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমানের নেতৃত্বে র‌্যালিটি পৌরসভা থেকে শুরু হয়ে পুরাতন বাজার এবং বাসস্ট্যান্ড পর্যন্ত সবগুলো সড়ক প্রদক্ষিণ করে। 

এ সময় পথচারি, যানবাহনের চালক-যাত্রী, ব্যবসা প্রতিষ্ঠান ও ভ্যান-রিকশা চালকদের মাঝে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এসময় পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ, প্যানেল মেয়র সাইফুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হান, কাউন্সিলর আখতারুজ্জামান উজ্জল, সাইদুল ইসলাম মিলন, নুরনাহার মিষ্টি, ববিতা বেগম, পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল আহাদ, পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সোহান আহমেদ, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি তানভীর আহমেদ তমাল, সহ সম্পাদক আব্দুল্লাহ আল রোমান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল জাহিদ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

জনসচেতনতা বাড়াতে পৌর এলাকাজুড়ে মাইকিং করা হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের জনসাধারণের মাঝে এ লিফলেট বিতরণ করা হবে জানিয়ে মেয়র আনিছুর রহমান বলেন, সবার সম্মিলিত সহযোগিতা ছাড়া শুধুমাত্র কামান ব্যবহার করে মশা তাড়ানো সম্ভব না। 

প্রতিটি মহল্লায় ড্রেন ও ঝোপ-ঝাড় পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান রয়েছে। যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলে মশার প্রজনন কেন্দ্র তৈরি করবেন না। মশার বংশ বিস্তার ও উপদ্রপ রোধে পৌরবাসী সচেতন হলে মশক নিধন কার্যক্রম সফল হবে। এরআগে তিনি শিশু শিক্ষার্থীদের মাঝে খেলার জার্সি বিতরণ করেন। 

   


পাঠকের মন্তব্য