ঢাবি উপাচার্যের সঙ্গে ইরানী কূটনীতিকের সাক্ষাৎ

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকাস্থ ইরান দূতাবাসের কালচারাল কাউন্সেলর সৈয়দ রেজা মিরমোহাম্মদী আজ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)’র উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

ঢাবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।

সাক্ষাৎকালে তারা ঢাবি এবং ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করাসহ বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। ঢাবি এবং ইরানের বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় বৃদ্ধির ওপরও তারা গুরুত্বারোপ করেন।

ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষা, গবেষণা, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ এবং ইরানের মধ্যে চমৎকার ঐতিহাসিক সম্পর্ক বিরাজ করছে। এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সৈয়দ রেজা মিরমোহাম্মদী ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণের জন্য ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। তিনি ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরিদর্শনের জন্য ঢাবি উপাচার্যকে আমন্ত্রণ জানান।

উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় পরিদর্শন এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য ইরানের কূটনীতিককে ধন্যবাদ জানান।

   


পাঠকের মন্তব্য