আ'লীগের সঙ্গে বৈঠকে বসবে জাতীয় পার্টির প্রতিনিধি দল   

আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে বসবে জাতীয় পার্টি

আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে বসবে জাতীয় পার্টি

আজ বুধবার সন্ধ্যার পর আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে বসবে জাতীয় পার্টির প্রতিনিধি দল। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের এক নেতা আজ বিকেল ৫টায় এ তথ্য নিশ্চিত করেছেন। তবে বৈঠকটি কোথায় অনুষ্ঠিত হবে সে বিষয়ে কিছুই জানাননি তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অথবা ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমুর ইস্কাটনের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে। যদিও তফসিল ঘোষণার পর থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের অপেক্ষায় আছে জাতীয় পার্টি।

এর আগে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা। তবে জাতীয় পার্টির সঙ্গে আলোচনা চূড়ান্ত না হওয়ায় ১৪ দলীয় শরিকদের মধ্যে এখনো আসন বণ্টন করতে পারছে না আওয়ামী লীগ। শরিক কোন দলকে আওয়ামী লীগ কত আসন ছাড় দেবে, সেটা অনেকাংশে নির্ভর করছে জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা কেমন হচ্ছে, তার ওপর।

এদিকে আজ সন্ধ্যায় আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের কথা জানিয়ে এক সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে জোট-মহাজোট নয়, নিজস্ব লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির প্রতিনিধিদলের সঙ্গে আওয়ামী লীগের ১৪ দলীয় আসন বণ্টন সংক্রান্ত কমিটিও বৈঠকে বসতে পারে। বৈঠকের বিষয়টি গতকাল কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি জানিয়েছিলেন, আজ জাতীয় পার্টির সঙ্গে বৈঠকে বসব।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় শরিক জোটে কে কত আসন পাবে তা আলোচনা করে ঠিক করতে জোটের প্রধান ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গত সোমবারের বৈঠকে একটি কমিটি গঠন করে দেন।  কমিটির সদস্যরা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম।

এই কমিটির একজন আমির হোসেন আমুর সঙ্গে গতকাল সাক্ষাত্ করেছেন জোটের শরিক বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার। আজ এই কমিটির সঙ্গেও বসতে পারে জাতীয় পার্টি।

   


পাঠকের মন্তব্য