খুলনা-৬ আসনে আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানা

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসন

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসন

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় দুই প্রার্থীকে ১৪ হাজার টাকা এবং সড়ক আইনে জরিমানা করা হয়েছে। নির্বাচনী এলাকা পাইকগাছার চাঁদখালী ইউনিয়নের গজারিয়ায় দেয়ালে, গাড়িতে ঈগল ও নৌকার পোস্টার লাগানোর অপরাধে এ জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার রাতে সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আল-আমিন এর নির্দেশনা মোতাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভ‚মি) মো. আরিফুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় বিভিন্ন দেয়ালে, দোকানে ঈগল প্রতীকের পোস্টার লাগানোর অপরাধে ৯ হাজার ও নৌকা প্রতীকের নির্বাচনী পোস্টার লাগানোর অপরাধে ৫ হাজার টাকা মোট ১৪ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান। 

শুক্রবার বিকেলে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন সোলাদানা বাজারে সড়ক আইনে এক মোটর সাইকেল চালককে ২শত টাকা জরিমানা করেছেন বলে জানান, একর্মকর্তা।সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন জানান, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৭/১ ক লঙ্ঘনের অপরাধে ১৮/১ মোতাবেক এসকল অর্থদণ্ড করা হয়েছে। 

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসব মুখর ও সবার অংশগ্রহণমূলক করতে এবং নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্য প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন। 

   


পাঠকের মন্তব্য