জমির দাবিতে পাইকগাছা প্রেসক্লাবে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন 

পাইকগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

পাইকগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

পাইকগাছায় হত দরিদ্রের বন্দোবস্ত ৩ বিঘা জমিতে চিংড়ি ঘেরের বাসাবাড়ি ভাংচুর করে ঘের দখলের অভিযোগ এনে রোববার পাইকগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে হাছিনা বেগম নামে এক বয়োবৃদ্ধা। একই ঘটনা দেখিয়ে মঙ্গলবার সকালে পাল্টা সংবাদ সম্মেলন করেন নবীরুণ বিবি নামে আরেক বয়োবৃদ্ধা। সংবাদ সম্মেলনে নবীরুণ বিবি লিখিত বক্তব্য বলেন, পাইকগাছা উপজেলার শিবেরবাটি মৌজায় ৩ বিঘা জমি ডিসিয়ার মূলে ভোগ দখল আছি। 

পরবর্তীতে আমরা স্থায়ী বন্দোবস্তের জন্য আবেদন করিলে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি কর্মকর্তা, সার্ভেয়ার, এসিল্যান্ড ও ইউএনও তদন্ত করে চিরস্থায়ী বন্দোবস্তের আবেদনটি জেলা প্রশাসক মহোদয়ের নিকট প্রেরণ করেন। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্বের স্বাক্ষর শেষে জেলা প্রশাসকের চূড়ান্ত অনুমোদনের প্রক্রিয়াধীন আছে। এদিকে আমরা উক্ত জমিতে ধান ও মৎস্য চাষ করিয়া জীবন জীবিকা নির্বাহ করিয়া আসিতেছি। একটা মহল আমাদের বিরোধীতা করিয়া উক্ত জমি আত্মসাতের বা জবর দখল করার ষড়যন্ত্র করিয়া আসিতেছে। আমাদের প্রতিপক্ষ হাছিনা বিবি ও তার পুত্র আজিবার রহমান আমাদের দখলী জমি দাবি করিয়া দখল নেওয়ার চেষ্টা করে।

এ নিয়ে ভূমি অফিস জমি পরিমাপ করে আমাদেরকে বুঝিয়ে দেন। ওই সময দেখা যায় হাছিনা বিবির জমির দলিলের দাগ খতিয়ান এবং আমাদের দখলীয় জমির দাগ খতিয়ান ভিন্ন ভিন্ন। তাছাড়া হাসিনা বিবির বন্তোবস্তকৃত দলিল ও দাগের জমিতে জনৈক জিএম মাহফুজুল হক কিনু ধান্য ও মৎস্য চাষ করিতেছেন এবং অদ্যবধি উক্ত লীজ মালিকের কাছ থেকে তারা হারির টাকা গ্রহণ করিয়া আসেতেছেন। চলতি বছর উক্ত জমিতে বাঁধ ও বাসাবাড়ি সংস্কার করে মৎস্য চাষ করিতেছি। 

বর্তমানে মাছ ধরার উপযোগী হইয়াছে। এঅবস্থায়  হাসিনা বিবি ও তার পুত্র আজিবার রহমান বহিরাগত গুন্ডা পান্ডা লোক নিয়ে মৎস্য ঘেরে হামলা বাসাবাড়ি ভাংচুর ও মাছ ধরিয়া দুই লক্ষ টাকার অধিক ক্ষতি সাধন করে। আমি উক্ত বিষয়ে সুষ্ঠু তদন্ত পূর্বক হাছিনা ও তার পুত্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানাই।

   


পাঠকের মন্তব্য