পাইকগাছায় জমি দখল বন্ধে কঠোর অবস্থানে প্রশাসন

ভ্রাম্যমান আদালতে ৪ জনের কারাদণ্ড

ভ্রাম্যমান আদালতে ৪ জনের কারাদণ্ড

পাইকগাছায় সরকারি খাস জমি দখল বন্ধে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। 

সোমবার সন্ধ্যায় পাইকগাছার দেলুটি ইউনিয়নে জিরবুনিয়া- গেউয়াবুনিয়া নদীর চরভরাটি জমি অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন। অভিযানে জিরবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নদীর চরভরাটি সরকারি জমিতে স্কেভেটর মেশিন দিয়ে অবৈধভাবে বেড়িবাঁধ নির্মাণ করে জমি দখলের সময় ৪ জনকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ২০১০ ধারা মোতাবেক দেলুটীর জিরবুনিয়া গ্রামের রঞ্জন কুমার মণ্ডলের ছেলে ইলাবন্ত মন্ডল (৩৬) কে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

এছাড়া নড়াইলের কালিয়া উপজেলার খানজাহান আলী শিকদারের ছেলে ইনামুল শিকদার (২২),  মোরফুদুল সরদারের ছেলে মো. আরাফাত সরদার (২২) ও কলোডোর মো. হারুন শেখের ছেলে মো. মিজানুর শেখ (২৫) এদের প্রত্যককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। ওই অভিযানে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মো. আলতাফ হোসেন, পিসি মো. রাহাজুল ইসলাম, আনসার সদস্য মিহির, কামরুল, প্রসেনজিৎ, পেশকার মো. ইব্রাহীম হোসেন এবং ভূমি অফিসের প্রধান সহকারী মো. আব্দুল বারী সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন বলেন, সরকারি নীতিমালা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসীর আরেফীন মহোদয়ের নির্দেশনা অনুযায়ী উপজেলার সকল সরকারি সম্পত্তি দখল রুখতে এ অভিযান অব্যাহত থাকবে। যেভাবেই হোক অবৈধ দখল বন্ধ করা হবেই।

   


পাঠকের মন্তব্য