মোরেলগঞ্জে কৃষকের কাঁছারি ঘর পুড়ে ছাই, লক্ষাধীক টাকার ক্ষতি

পরিত্যাক্ত কাঁছারি ঘরে অগ্নিকান্ডের ঘটনা

পরিত্যাক্ত কাঁছারি ঘরে অগ্নিকান্ডের ঘটনা

বাগেরহাটের মোরেলগঞ্জ পৌর সভার ছোলমবাড়ীয়া গ্রামের এক কৃষক পরিত্যাক্ত কাঁছারি ঘরে অগ্নিকান্ডের ঘটনায় ঘরসহ গো-খাদ্য পুড়ে ছাই হয়ে লক্ষাধীক টাকা ক্ষতি হয়েছে।

সরজমিনে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে পৌরসভার ৮ নং ওয়ার্ড ছোলমবাড়ীয়া গ্রামের কৃষক বশির হোসেন হাওলাদারের (৬০) বসত ঘরের দক্ষিন পাশের্^ পরিত্যক্ত একটি কাঁচারী ঘরে আগুন লেগে সম্পূর্ন ঘরটি পুড়ে ছাই হায়ে যায়। এতে ওই কৃষকের পুড়ে যাওয়া ঘরে থাকা গাছ, খুঁটি, গবাদী পশুর এক বছরের খাদ্যসহ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে ওই রাতেই মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে নেয়ার পূর্বেই ঘরটি পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত কৃষক বশির হাওলাদার বলেন, রাতে সেহরী খেতে উঠে বসত ঘরের সামনের দরজা খুলে দেখি কাঁচারী ঘরে দাউ দাউ করে আগুন জলছে। বাড়িতে আমি একাই থাকি, ডাক চিৎকারে প্রতিবেশীরা এসে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। ফায়ার সার্ভিসের একটি টিম তাদের গাড়ি নিয়ে আসছিলো কিন্তু তার পূর্বেই সব পুড়ে যায়। তিনি আরও জানান, ওই ঘরে বিদ্যুৎ সংযোগ ছিলনা, রান্না বান্নারও কোন কাজ হত না, শত্রæতা মূলক এ অগ্নিকান্ড ঘটতে পারে বলে তার দাবী।

   


পাঠকের মন্তব্য