হালুয়াঘাট বিদ্যুৎ পৃষ্ঠে শ্রমিকের মৃত্যু 

বিদ্যুৎপৃষ্টে পল্লী বিদ্যুৎ এর শ্রমিকের মৃত্যু

বিদ্যুৎপৃষ্টে পল্লী বিদ্যুৎ এর শ্রমিকের মৃত্যু

ময়মনসিংহের হালুয়াঘাটে বিদ্যুৎপৃষ্টে পল্লী বিদ্যুৎ এর শ্রমিকের মৃত্যু হয়েছে নিহত ব্যাক্তি ফুলপুর উপজেলার ইমাদপুর গ্রামের আমিনের পুত্র সোহাগ মিয়া ( ৩০ )। এঘটনায় গুরুতর আহত হয়েছে ফুলপুর উপজেলার নৈহাটি গ্রামের সাহাব উদ্দিনের পুত্র অলি ( ৩০)।  

শনিবার (১৮ মে) সকালে উপজেলার দড়িনগুয়া গ্রামে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ উপকেন্দ্রে এ ঘটনা ঘটে। 

এ বিষয়ে, উপকেন্দ্রের লাইনম্যান মোবারক হোসেন বলেন, সকাল বেলায় উপকেন্দ্রের  বিদ্যুতের চারটি নতুন খুটি লাগাতে   আসেন ঠিকাদারী প্রতিষ্ঠানের চারজন নির্মাণ শ্রমিক। উপকেন্দ্রের বিদ্যুৎ পুরো স্টেশানের সাট ডাউন না নিয়েই কাজ শুরু করে দেয়। এক পর্যায়ে খুঁটি সোজা করতে গিয়ে উপরের একটি তার সরানোর জন্যে দুইজন শ্রমিক উপরে উঠে। একটি তার  নিচে ফেলায়। নিচ থেকে  দুই শ্রমিক সোহাগ ও অলি উক্ত বিদ্যুতের তার সোঁজা করতে গিয়ে পাশে চালু থাকা লাইনে স্পর্শ হওয়া মাত্রই উক্ত তার বিদ্যুপৃষ্ট হয়।

সাথে থাকা অপর শ্রমিকরা দুইজনকেই উদ্ধার করে হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহাগকে মৃত ঘোষণা করেন।গুরুতর অবস্থায় অলিকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। 

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ নুরুল হুদা বলেন, উপকেন্দ্রের আপডেট কাজ করতে গিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের চার নির্মাণ শ্রমিক খুঁটি লাগাতে যায়। তারা উপকেন্দ্রের বিদ্যুতের সকল লাইন বন্ধ না করেই কাজ শুরু করে দেয়। এ ঘটনার জন্য তিনি নির্মাণ শ্রমিকদেরকেই দায়ী করেন।

ঘটনার সময় উপস্থিত লাইনম্যান মোবারক আলী বলেন, আমি তাদেরকে এক ঘন্টা পর কাজ করতে বলেছিলাম। তারা  না মেনে কাজ শুরু করে দেয়। 

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল হক বলেন, পল্লী বিদ্যুৎতের লোকজন বা ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে কেউ অবগত করেননি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 

   


পাঠকের মন্তব্য