হান্টার বাইডেন সম্ভাব্য ২৫ বছরের কারাদণ্ডের মুখোমুখি 

জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন

জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনকে তিনটি ফৌজদারি অভিযোগে দোষী সাব্যস্ত করেছে ডেলাওয়্যারের একটি আদালত। অভিযোগগুলি ২০১৮ সালে তার একটি আগ্নেয়াস্ত্র কেনার কারণে, যেখানে তিনি তার মাদকাসক্তি সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছিলেন বলে অভিযোগ। এই উদ্ঘাটন হান্টার বাইডেনের আসক্তি এবং ব্যক্তিগত চ্যালেঞ্জের সাথে অতীতের লড়াইকে আরও যাচাই-বাছাই করেছে।

অপরাধের অভিযোগ 

  1. আগ্নেয়াস্ত্র কেনার সময় মিথ্যা তথ্য: হান্টার বাইডেন হ্যান্ডগান অর্জনের সময় মিথ্যা তথ্য দেওয়ার জন্য অভিযুক্ত হয়েছেন, বিশেষত তার মাদকাসক্তি সম্পর্কিত।
  2. ডিলারের নথিতে ভুল: উপরন্তু, এমন অভিযোগ রয়েছে যে জড়িত অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র কেনার নথিতেও ভুল তথ্য জমা দিয়েছেন।
  3. একটি আগ্নেয়াস্ত্রের অবৈধ দখল: হান্টার বিডেনের বিরুদ্ধে তৃতীয় অভিযোগটি একটি আগ্নেয়াস্ত্রের অবৈধ দখলের জন্য।

তদন্তটি ইঙ্গিত করে যে হান্টার বিডেনের হ্যান্ডগান কেনার সময় মাদকাসক্তি স্বীকার করা হয়েছিল। আগ্নেয়াস্ত্র কেনার সময় মাদকাসক্তির অবস্থা প্রকাশ করার প্রয়োজনীয়তা মার্কিন আইনের একটি গুরুত্বপূর্ণ দিক। যাইহোক, এটি অভিযোগ করা হয়েছে যে হান্টার বিডেন তার লেনদেনের সময় এই তথ্য প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন।

মাদকাসক্তি এবং ব্যক্তিগত সমস্যার সাথে হান্টার বাইডেনের যুদ্ধ জনসাধারণের জ্ঞান ছিল। ২০১৮ সালে তার কোকেন আসক্তির স্বীকার, ২০১৫ সালে তার বড় ভাই বিউ বিডেনের মর্মান্তিক মৃত্যুর সাথে মিলিত, একটি অস্থির ব্যক্তিগত জীবনের ছবি আঁকা।  

দোষী সাব্যস্ত হলে, হান্টার বাইডেন উল্লেখযোগ্য কারাগারের মুখোমুখি হতে পারেন। আগ্নেয়াস্ত্র কেনার সময় মিথ্যা তথ্য প্রদানের সর্বোচ্চ শাস্তি ১০ বছর। অতিরিক্তভাবে, ডিলারের রেকর্ডে ভুলের জন্য ৫ বছর পর্যন্ত এবং নেশাগ্রস্ত অবস্থায় একটি আগ্নেয়াস্ত্র বেআইনিভাবে রাখার জন্য ১০ বছর পর্যন্ত সম্ভাব্য শাস্তি রয়েছে৷

হান্টার বাইডেনের মামলার রায় মার্কিন যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্রের বিধিবিধানের সাথে যে গুরুতর আচরণ করা হয় তা বোঝায়। তার পারিবারিক বন্ধন নির্বিশেষে, আইনটি সকল নাগরিকের জন্য সমানভাবে প্রযোজ্য। তার কর্মের সম্ভাব্য পরিণতি আইনগত বিষয়ে সততা এবং স্বচ্ছতার গুরুত্ব তুলে ধরে, বিশেষ করে আগ্নেয়াস্ত্র সংক্রান্ত। মামলার অগ্রগতির সাথে সাথে হান্টার বিডেনের ভবিষ্যতের প্রভাবগুলি অনিশ্চিত রয়ে গেছে।

   


পাঠকের মন্তব্য