হালুয়াঘাটে পঞ্চাশ হাজার গাছের চারা রোপন

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী

ময়মনসিংহের হালুয়াঘাটে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জীব বৈচিএ পরিবেশের ভারসাম্য রক্ষায় গাবরাখালী গারো পাহাড় পর্যটন কেন্দ্রে  ৫০ হাজার ফলজ, বনজ ও ঔষধি,গাছের চারা রোপন শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

“বৃক্ষ দিয়ে সাজাই দেশ” সমৃদ্ধ করি বাংলাদেশ ” এই প্রতিপাদ্যে ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তর এর আয়োজনে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এর সার্বিক সহয়োগিতায় জেলার ১৬টি স্থানে ১৫ জাতের  (এক লক্ষ) ফলজ বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে।

সোমবার দুপুরে উপজেলার গাবরাখালী গারো পাহাড় পর্যটন কেন্দ্রে জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন,পরিবেশ অধিদপ্তরে উপসচিব দিলরুবা আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদুর রহমান,পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খায়রুল আলম ভূঞা, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ আরো অনেকেই।

আলোচনা সভায় পরিবেশ অধিদপ্তরের উপ-সচিব দিলরুবা আহমেদ বলেন, যত্রতত্র বৃক্ষ নিধনের ফলে পরিবেশের ভারসাম্য বিনষ্ট হচ্ছে, পানি চক্রের হ্রাস ঘটছে। সেই লক্ষ্যেই ইতিমধ্যে জেলায় ১৬টি স্থানে ১৫ প্রকারের (একলক্ষ) গাছের চারা রোপন করা হবে। তার মধ্যে হালুয়াঘাট উপজেলায় ( ৫০) হাজার চারা রোপন করা হয়েছে।

গাছের চারা দিয়ে সার্বিক সহয়োগীতা করেন ব্যুরো বাংলাদেশ ও কোকাকোলা বাংলাদেশ বেভারেজস প্রতিষ্ঠান।

   


পাঠকের মন্তব্য