ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সোমবার সকালে তার সরকারি বাসভবন গণভবনে দলীয় নেতাকর্মী ও সহযোগী সংগঠনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে ঈদুল আজহা উদযাপন করেছেন। সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের শীর্ষ নেতাদের একটি প্রতিনিধি দলের নেতৃত্বে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর অনুষ্ঠান শুরু হয়।

এরপর ঢাকা দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ, ঢাকা জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। প্রতিটি সংগঠন পালাক্রমে তাদের শুভেচ্ছা জানায় এবং দলীয় নেতার প্রতি তাদের শ্রদ্ধা ও প্রশংসার প্রতীক ফুল উপহার দেয়। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, গণভবনের স্টাফ এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিবদের অন্তর্ভুক্ত করার জন্য দলের মূল সদস্যদের ছাড়িয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়েছে, যারা সকলেই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, যা উদযাপনের অন্তর্ভুক্তিমূলক চেতনাকে প্রতিফলিত করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সংক্ষিপ্ত ভাষণে উপস্থিত সবাইকে ঈদের শুভেচ্ছা জানান এবং জাতির মধ্যে শান্তি, সমৃদ্ধি ও ঐক্যের শুভেচ্ছা জানান। তিনি ঈদ-উল-আযহার গুরুত্বের ওপর জোর দিয়েছিলেন, ত্যাগ ও সমবেদনার মূল্যবোধ তুলে ধরেন যা উৎসবের মূর্ত প্রতীক।

গণভবনের পরিবেশ ছিল উৎসবমুখর, ঈদের ঐতিহ্যবাহী সাজসজ্জায় অনুষ্ঠানস্থলে শোভা পাচ্ছে এবং উপস্থিতদের মধ্যে সৌহার্দ্য ও পারস্পরিক শ্রদ্ধার বাতাস বিরাজ করছে। অনুষ্ঠানটি হালকা জলখাবার দিয়ে শেষ হয়, যার ফলে দলীয় সদস্য ও প্রধানমন্ত্রীর মধ্যে অনানুষ্ঠানিক আলাপচারিতা হয়। এই সমাবেশটি আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের মধ্যে সংহতির উপর জোর দিয়েছিল, দলের লক্ষ্য এবং জাতির কল্যাণে তাদের সম্মিলিত অঙ্গীকারকে শক্তিশালী করে।

   


পাঠকের মন্তব্য