দেশসেরা মেধাবী পটুয়াখালীর তরুণ সামিন মুসতাকিম

মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা পেলেন সামিন মুসতাকিম

মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা পেলেন সামিন মুসতাকিম

দেশ সেরা মেধাবীর স্বীকৃতি পেয়েছেন পটুয়াখালীর তরুণ সামিন মুসতাকিম। পেয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা।

গত ২৪ জুন ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তন অনুষ্ঠিত বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ - ২০২৪ এর সেরা মেধাবী পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে গণিত ও কম্পিউটার (খ গ্রুপ- ৯ম-১০ম)  ক্যাটাগরিতে দেশ সেরা মেধাবী হিসেবে  মোঃ সামিন মুসতাকিম নির্বাচিত হন। যার পূরষ্কার হিসেবে তার হাতে কৃতিত্বের সনদ ও নগদ দুই লক্ষ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন শিক্ষামন্ত্রী।

সামিন মুসতাকিম বরিশাল জিলা স্কুলের ৯ম শ্রেণীর শিক্ষার্থী এবং পটুয়াখালী হাজী আক্কেল আলী হাওলাদার কলেজের গণিত  বিভাগের  সহকারী অধ্যাপক  মোঃ হাসান মাসুদ ও বরিশাল অমৃত লাল দে কলেজের পদার্থ বিজ্ঞান  বিভাগের সহকারী অধ্যাপক শামীমা নাসরীন দম্পতির একমাত্র সন্তান।

সামিনের বাবা মোঃ হাসান মাসুদ জানান,ইতিপূর্বে সামিন গণিত ও পদার্থ বিজ্ঞানসহ বিভিন্ন অলিম্পিয়াডে জাতীয় পর্ষায়ে একাধিকবার বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়াও বাংলাদেশ রোবট অলিম্পিয়াডে সে গোল্ড ও সিলভার মেডেলিস্ট হওয়ার গৌরব অর্জন করেছে। 

সামিনের  পিতা-মাতা তাদের সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের  জন্য সকলের নিকট দোয়া প্রর্থনা করেছেন।

   


পাঠকের মন্তব্য