মোরেলগঞ্জে জমিজমা নিয়ে বিরোধ: স্বর্ণালঙ্কারসহ মালামাল লুট 

রাতের আধারে ছোট বোনের বসত ঘর ঘুড়িয়ে দিয়েছে মেজো বোন

রাতের আধারে ছোট বোনের বসত ঘর ঘুড়িয়ে দিয়েছে মেজো বোন

বাগেহাটের মোরলগঞ্জ পৌরসভার ভাইজোড়া এলাকায় দুই বোনের মধ্যে বাবার জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী বাহিনী নিয়ে রাতের আধারে ছোট বোনের বসত ঘর ঘুড়িয়ে দিয়েছে মেজো বোন। নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ মালামাল লুট করেছে বলে অভিযোগ করেছেন ছোট বোন স্যামলী বেগম। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে পৌরসভারভাইজোড়া এলাকায়।

ঘটনার সময় ওই এলাকার মৃত আবুল হাসেমের ছোট মেয়ে শ্যামলী বেগমের বসত বড়িতে ২৫/৩০ জনের একটি সন্ত্রাসি বাহিনী নিয়ে হামলা চালায় তারই মেঝ বোন লাকী ইয়াসমিন। হামলাকারিরা শ্যামলী বেগমের ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে শ্যামলী বেগম ও তার দুই ছেলে শাওন মল্লিক(২১) ও রাইয়ান মল্লিককে(০৭)  খাটের সাথে হাত পাঁ বেধে রেখে ঘরে থাকা প্রায় দুই লক্ষ টাকা ও তিন ভড়ি স্বর্ণ ও বিভিন্ন মালামাল নিয়ে যায়। এর পরে দোতালা টিন ঘরটি ভেঙে মাটির সঙ্গে গুড়িয়ে দেয় এবং ঘরের বিভিন্ন অংশ ধান ক্ষেতসহ বিভিন্ন জায়গায় ফেলে দেয়। এর পর শ্যামলির লোকজন ৯৯৯ এ ফোন দিলে সকাল ৭ টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছলে হামলাকারীরা ধান ক্ষেতের মধ্য থেকে দৌড়ে পালিয়ে যায়। পুলিশ কাউকে আটক করতে পারেনি।

এ ঘটনায় ভাইজোড়া এলাকার পৌর কাউন্সিলর মো. মোতালেব হোসেন ফকির বলেন, মৃত আবুল হাসেম প্রায় ২০ বছর পূর্বে তার মেয়ে স্যামলীর কাছে নগদ টাকায় ২০ শতক জমি বিক্রি করে ওই জমিতে মাটি কেটে ঘর তুলে দেন। ওই জমির পেছনে মৃত আবুল হাসেমের আরো জমি রয়েছে। সে জমি অন্যান্ন ছেলে মেয়েরা গাছ পালা লাগিয়ে ভোগ দখল করছে। এখন এ জমির মূল্য বেশি হওয়ায় তার মেঝ মেয়ে লাকী ইয়াসমিন বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করলে ২০২৩ সনে ভূমি অফিসের মাধ্য্যমে আমরা একটি সালিস বৈঠকে বসলে শ্যামলীর ওই জমি সঠিক বলে কাগজপত্রের আলোকে দেখা যায়। সে আলোকে স্যামলির জমি সঠিক আছে। এ সালিস মানতে নারাজ লাকী ইয়াসমিন।

স্যামলী বেগম বলেন, তার স্বামী মো. মহিদ মল্লিক বাজারের একজন ব্যবসায়ী ছিল তিনি দুই বছর পূর্বে মারা জান।

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ মুহাম্মাদ সামসুদ্দিন বলেন, দুই বোনের মধ্যে জমি জমা নিয়ে বিরোধের জেরে বসত বাড়িতে হামলা, ভাংচুর ও লুটের ঘটনা ঘটেছে। ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠান হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

   


পাঠকের মন্তব্য