অসাম্প্রদায়িক বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে: সাঈদ খোকন

সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বলে জানিয়েছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ রোববার (৭ জুলাই) বেলা ১২টায় পুরান ঢাকার দয়াগঞ্জে ইস্কন মন্দির প্রাঙ্গণে আয়োজিত রথযাত্রা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য বলেন, 'আমাদের আত্মপরিচয়কে আমরা কখনোই ছোট করে দেখতে চাই না। সনাতন ধর্মাবলম্বী যারা আছেন, তারা কখনো নিজেদেরকে সংখ্যালঘু হিসেবে পরিচয় দিবেন না। সেটা মনের মধ্যেও রাখবেন না। গর্বের সঙ্গে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে শেখ হাসিনার নেতৃত্বে। আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান; আমরা সবাই এ দেশের নাগরিক। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করবো ধর্ম, বর্ণ, নির্বিশেষে।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, গ্রামে-গঞ্জে, বিভিন্ন শহরে ধর্মীয় উন্মাদনা যে নেই তা নয়। তারপরও আমি নিঃশঙ্ক চিত্তে বলতে পারি কোনো ঘটনায় প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না। আইন অনুযায়ী তার বিচার নিশ্চিত করেন। এ দেশ আমাদের সবার। আমরা সবাই যদি ঐক্যবদ্ধ থাকি, আমরা সবাই যদি এক ধারায় থাকি তাহলে সাম্প্রদায়িক শক্তিকে আমরা মোকাবেলা করতে পারব। এ মাটি আমাদের রক্ত দিয়ে অর্জন করেছি। রক্ত দিয়ে দেশের শান্তি-শৃঙ্খলা উন্নতি আমরা নিশ্চিত করব আমাদের নেত্রী নেতৃত্বে ইনশাআল্লাহ।

ঢাকা দক্ষিণের সাবেক এই মেয়র বলেন, প্রিয় নেত্রী ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করেছেন যার সুফল আমরা সবাই পাচ্ছি। আমরা একটি স্মার্ট বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে আমরা ২০৪১ সনের মধ্যে একটা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই। যেখানে সাম্প্রদায়িকতার বিষবাষ্প থাকবে না। যেখানে বাংলার হিন্দু বাংলার মুসলমান বাংলার খ্রিস্টান বাংলার বৌদ্ধ আমরা সবাই সুখে-শান্তিতে বসবাস করতে পারবো। বিশ্বের বুকে একটি উন্নত বাংলাদেশ আমরা গড়ে তুলবো। আজকের এই শুভক্ষণে এটাই হোক আমাদের প্রত্যাশা, আজকের শুভক্ষণে এটাই হোক আমাদের লক্ষ্য।

 

   


পাঠকের মন্তব্য