ফুলবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পানি বন্দী মাঝে চাল বিতরণ

 ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাহার আলী

ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাহার আলী

কুড়িগ্রামের ফুলবাড়ীতে গত কয়েকদিনের টানা বৃষ্টি আর উজানের ঢলে দ্রুতই বৃদ্ধি পাচ্ছে। উপজেলার শিমুলবাড়ী পয়েন্টে বিপৎসীমার ২১ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হতে দেখা গেছে। এতে উপজেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। উপজেলার নাওডাঙ্গা, শিমুলবাড়ী, ফুলবাড়ী, বড়ভিটা ও ভাঙ্গামোড় ইউনিয়নের নিম্নাঞ্চলে ঢুকেছে বন্যার পানি।

এদিকে বন্যা পরিস্থিতি মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দুর্যোগব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রেরিত সরকারি ত্রাণ সামগ্রী সোমবার বিকেল শিমুলবাড়ী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সোনাইকাজী,রৌশন শিমুলবাড়ী গ্রামে ২শ পানি বন্দী মানুষের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

অপর দিকে ৩নং সদর ফুলবাড়ী ইউনিয়নে ৯নং ওয়ার্ডের প্রাণ কৃষ্ণ ও জোতকৃষ্ণহরি গ্রামের ১ শ পানি বন্দী মানুষের মাঝেও ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ত্রাণ পুনর্বাসন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)।

বিতরণ কালে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাহার আলী, উপজেলা নির্বাহী অফিসার রেহেনুমা তারান্নুম, উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সবুজ কুমার গুপ্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার পারুল, শিমুলবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল আলম সোহেল, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ হারুন, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব আবুল কাশেম, শিমুলবাড়ী ইউপি সচিব বেলাল হোসেন, শিমুলবাড়ী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য আব্দুল আউয়াল প্রমূখ।

   


পাঠকের মন্তব্য