পাইকগাছায় নবপল্লব শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

উপজেলা চেয়ারম্যান আনন্দ মোহন বিশ্বাস

উপজেলা চেয়ারম্যান আনন্দ মোহন বিশ্বাস

পাইকগাছায় এফসিডিও অনুদানে কেয়ার বাংলাদেশের নেতৃত্বে ৮ টি জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন নবপল্লব শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাকটিক্যাল এ্যাকশন আয়োজিত সভায় উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনন্দ মোহন বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অনিতা রাণী মন্ডল ও সম আব্দুল ওয়াহাব, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিষ্ণুপদ বিশ্বাস ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ অসীম কুমার দাশ।

সভায় মূল প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রাকটিকাল অ্যাকশনের পক্ষ থেকে সিনিয়র অফিসার মো: দেলোয়ার হোসেন। আফিসার-প্রাইভেট সেক্টর ও এনার্জি মো. শাহিনুর হাসান এর সঞ্চালনায় প্রাকটিক্যাল এ্যাকশন এর প্রোগ্রাম ম্যানেজার সেলিম মোড়ল, কেয়ার বাংলাদেশের অপারেশন্স এন্ড গভর্মেন্ট লিয়াজ ম্যানেজার সজল কুমার সাহা, সমবায় অফিসার হুমায়ুন কবির, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণ পদ মন্ডল, সাংবাদিক পূর্ণ চন্দ্র মন্ডল, উত্তরণের মো. নাজমুল বাশার, মাহফুজা সুলতানা, ডিএসকের মো. জাহিদুর রহমান, নবলোক প্রদীপ চন্দ্র, কাজী ফারহানা আফরোজ, ডরপ পিন্টু দাশ, ব্যাক মাসুম খান। 

এছাড়াও প্রতিনিধি বৃন্দ, বিভিন্ন এনজিও কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যে জনক সজল কুমার সাহা জানান নবপল্লব প্রকল্পটি কেয়ার বাংলাদেশের নেতৃত্বে প্র্যাকটিক্যাল একশন, ডিএসকে ফ্রেন্ডশিপ, সিএন আর এস এর সহযোগীতায়  উপজেলায় সুন্দরবন নির্ভর জনগোষ্ঠীর জীবন ও জীবিকার মান উন্নয়নে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ এবং উপকরণ সহযোগিতা ও পরিষেবা সংযোগের লক্ষ্যে কাজ করবে। উপজেলা চেয়ারম্যান আনন্দ মোহন বিশ্বাস অবহেলিত জনপদের উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করেন। 

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এ প্রকল্পের সকল পার্টনারদের সমন্বয় সাধনের মাধ্যমে কাজ করার জন্য তাগিদ প্রদান করেন। তিনি দেলুটি ইউনিয়নকে অন্তর্ভুক্ত করার জন্য পরামর্শ প্রদান করেন। সভায় বক্তাগণ নবপল্লব প্রকল্প বাস্তবায়নের জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

   


পাঠকের মন্তব্য