উন্মুক্ত ডাস্টবিন ব্যবহারের ব্যবস্থাপনার জন্য সংবাদ সম্মেলন 

সংবাদ সম্মেলনকারী তরুণ নেতারা

সংবাদ সম্মেলনকারী তরুণ নেতারা

লালমনিরহাট সদর উপজেলার ০৯নং হারাটি ইউনিয়নের ফড়িং এর দীঘি বাজার ও লোহাখুচি বহুমুখী উচ্চ বিদ্যালয় বর্জ্য ব্যবস্থাপনা এবং উন্মুক্ত স্থানের বর্জ্য অপসারন এবং একটি ডাস্টবিন নির্মানের দাবিতে একসাথে বসে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি ও জাতীয় পার্টির তরুণ নেতারা। 

সংবাদ সম্মেলনকারী তরুণ নেতারা হলেন, লালমনিরহাট জেলা শাখার জাতীয়তাবাদী মহিলা দলের অ্যাডভোকেট ফারাহ্ দিবা এবং লালমনিরহাট জেলার জাতীয়পার্টির যুগ্ম মহিলা সম্পাদিকা নূরজাহান সরকার। 

বুধবার ০৯ জুলাই সকাল সাড়ে ১১টায়, লালমনিরহাট শহরের মুনস্টার রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা বলেন, লালমনিরহাট জেলার ০৯ নং হারাটি ইউনিয়ন পরিষদ একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ন স্থান এই সড়কের আশেপাশে অনেক বাসা, মার্কেট, মসজিদ, মন্দির, লোহাকুচি উচ্চ বিদ্যালয় এবং ফকিরটারী সরকারী প্রাইমারী বিদ্যালয় অবস্থিত হওয়ায় এই স্থানটি খুবই গুরুত্বপূর্ন। স্থানটিতে নিয়মিত বর্জ্য ফেলার কারনে এবং তা স্থায়ীভাবে সমাধান না হওয়ার ফলে স্থানীয় জনসাধারণ, এই সড়ক ব্যবহারকারী এবং শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। 

এই এলাকাসহ শহরের বিভিন্ন স্থানে সড়কের পাশের বর্জ্য নিরসনের স্থায়ী সমাধান ও জনসাধারনের মধ্যে যত্রতত্র বর্জ্য না ফেলার জন্য সচেতনতা বৃদ্ধির দাবি করেন। ইউএসএআইডি'র অর্থায়নে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ প্রকল্পের আওতায় ইয়ং লিডার ফেলোশিপ প্রোগ্রাম এর ২৪ তম ব্যাচে তারা অংশগ্রহণকারী। দুই দলের এই দুই তরুণ নেতা শহরের বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে গত কয়েকমাস যাবৎ অ্যাডভোকেসি কার্যক্রম করে আসছেন। 

সংবাদ সম্মেলনে সাংবাদিক ছাড়াও রাজনীতিবিদ এবং অন্যান্য পেশার সদস্যগণ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলার ০৫নং হারাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম হক খন্দকার। এর আগে তরুণ রাজনৈতিক ফেলোবৃন্দ পরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে লালমনিরহাট জেলা শহরের ০৯ নং হারাটি ইউনিয়ন পরিষদের এলাকার জনগনের সচেতনতার পাশাপাশি গনস্বাক্ষর গ্রহন কার্যক্রম পরিচালনা করেন। এই সাথে গত ১২ মে ২০২৪ ইং তারিখে লালমনিরহাট জেলার হারাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহোদয় বরাবর সড়কের পাশে বর্জ্য অপসারন ও ডাস্টবিন নির্মান করে তার স্থায়ী ভাবে সমাধানের দাবীতে স্বারকলিপি প্রধান করা হয়।

   


পাঠকের মন্তব্য