হামলার পর জরুরি বৈঠকে ইমরান খান

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ঢুকে ভারতীয় বিমান বাহিনীর আকস্মিক হামলার পর জরুরি বৈঠক তলব করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে সীমান্ত রেখা পেরিয়ে ভারত এ আক্রমণ চালায়।

আক্রমণের পর মঙ্গলবার সকালে কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য দেশটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেছেন তিনি।

পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে পাক অধিকৃত কাশ্মীরে জাইশ-ই-মুহম্মদের সন্ত্রাসী ঘাটি লক্ষ করে মঙ্গলবার স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকে ভারতীয় বিমান বাহিনী আক্রমণ চালায়। আক্রমণে ২০০-৩০০ সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে ভারতের একটি সংবাদমাধ্যম।

হামলায় কাশ্মীরের চকোটি ও মুজাফ্ফারাবাদ, বালাকোটে জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের তিনটি লঞ্চপ্যাড ও কন্ট্রোল রুম আলফা-৩ ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ভারতীয় বিমানবাহিনী।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, মুজাফফরাবাদ সেক্টর থেকে পাকিস্তানে অনুপ্রবেশ করেছে ভারতীয় বিমান বাহিনীর বিমান। বালাকোট সেক্টরে বোমা ফেলেছে। তবে পাক অধিকৃত কাশ্মীরে ভারতের এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন তিনি।

উল্লেখ্য, চলতি মাসের ১৪ তারিখ পুলওয়ামায় জঙ্গি হামলায় সিআরপিএফের চল্লিশ জনেরও বেশি  জওয়ান প্রাণ হারায়। এই ঘটনার সাথে পাকিস্তান জড়িত বলে ভারতের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।কিন্তু পাকিস্তানের পক্ষ থেকে ভারতের এই অভিযোগ বার বার অস্বীকার করা হয়েছে।

পাঠকের মন্তব্য