‘মাকে মারছে বাবা’ থানায় গিয়ে অভিযোগ জানালো শিশু 

‘মাকে মারছে বাবা’ থানায় গিয়ে অভিযোগ জানালো শিশু 

‘মাকে মারছে বাবা’ থানায় গিয়ে অভিযোগ জানালো শিশু 

বহু বাড়ির ভেতরেই এমন ঘটনা প্রায়ই ঘটে। বাবার হাতে মার খাচ্ছে মা, এমন দৃশ্য দেখতে দেখতে অনেক শিশু তাঁর আনন্দময় শৈশবটাকেই হারিয়ে ফেলে। কিন্তু এর বিরুদ্ধে আট বছর বয়সেই প্রতিবাদী হলো ভারতের উত্তরপ্রদেশের শিশু মোস্তাক।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, উত্তরপ্রদেশের সন্ত কবীরনগরের মুস্তাক প্রতিদিনই দেখত, বাবা অসহ্য অত্যাচার করছে মায়ের ওপর। আর মা নিশ্চুপে তা সহ্য করে যাচ্ছে। তবে মায়ের মার খাওয়ার দৃশ্য বেশিদিন সহ্য করে থাকতে পারেনি মুস্তাক।

মাত্র আট বছর বয়সেই সে ঠিক করল আর নয়, এবার ব্যবস্থা নিতেই হবে। সেই অনুযায়ী, বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে থানায় দৌড়ে গেল সে। জানাল, তার বাবার কীর্তি। আর তারপরই অভিযুক্ত বাবাকে গ্রেফতার করে সন্ত কবীরনগরের পুলিশ।

পুলিশ চমকে গেছে মুস্তাকের মায়ের প্রতি এই ভালোবাসা আর আইনের প্রতি ভরসা দেখে। উত্তরপ্রদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাহুল শ্রীবাস্তব বিষয়টি নিয়ে ট্যুইট করে লিখেছেন, ‘যেখানে বেশিরভাগ মানুষ থানায় আসতেই চান না, সেখানে ছোট্ট মুস্তাককে দেখুন। ও আমাদের সকলের মনজয় করে নিয়েছে।’

তার ভাষায়, ‘সে বাবার হাতে তার মায়ের নির্যাতিত হওয়ার কথা জানাতে দেড় কিলোমিটার দৌড়ে এসেছে। এরপর তার বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিরোধ এবং অভিযোগ করার বিষয়ে ছোট্ট এ শিশুর কাছ থেকে শিক্ষা পেলাম।’ ‘এমন মুস্তাকরা ঘরে-ঘরে জন্ম নিক’

পাঠকের মন্তব্য