রাহুল গান্ধীর বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ স্মৃতি ইরানির

রাহুল গান্ধীর বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ স্মৃতি ইরানির

রাহুল গান্ধীর বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ স্মৃতি ইরানির

ভোটের দিন সকালেই বিস্ফোরক স্মৃতি ইরানি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজের কেন্দ্র আমেঠিতে বুথ দখল করছেন। তাঁর উসকানিতেই বুথ দখল হচ্ছে আমেঠির গৌরীগঞ্জে। অভিযোগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী। নির্বাচন কমিশনেও অভিযোগ জানিয়েছেন বিজেপির হেভিওয়েট প্রার্থী।

একটি টুইট করে এই অভিযোগ জানিয়েছেন স্মৃতি। এক বিজেপি কর্মীর পোস্ট করা ভিডিওকে হাতিয়ার করে স্মৃতির অভিযোগ নিজের কেন্দ্রে বুথ দখল করছেন কংগ্রেস সভাপতি। ভিডিওটিতে দেখা যাচ্ছে এক বৃদ্ধা অভিযোগ করছেন, তাঁকে জোর করে কংগ্রেসে ভোট দিতে বাধ্য করা হয়েছে। তিনি বিজেপিতে ভোট দিতে চাইছিলেন। কিন্তু এক সরকারি আধিকারিক জোর করে তাঁর ভোট কংগ্রেসে দিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে গৌরীগঞ্জের গুজরটোলার ৩১৬ নং বুথে। এই ভিডিওকে হাতিয়ার করেই নির্বাচন কমিশনে অভিযোগ জানাতে চলছেন স্মৃতি। তিনি বলেছেন, “আমি নির্বাচন কমিশনকে সতর্ক করেছি। আশা করছি তাঁরা ব্যবস্থা নেবে।”

ভোটের দিন সকাল থেকেই অবশ্য রাহুল তথা গান্ধী পরিবারকে একের পর এক বাক্যবাণে বিদ্ধ করেছেন বিজেপি প্রার্থী। এদিন সকালেই তাঁর অভিযোগ ছিল “অয়ুষ্মান ভারত প্রকল্পের সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে একজন রোগীকে ভরতি করতে দেয়নি কর্তৃপক্ষ। ওই হাসপাতালের ট্রাস্টি রাহুল গান্ধী। এই পরিবার এতটা নিম্নরুচির যে একজন নিরীহ মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিতেও এরা কুণ্ঠাবোধ করে না।” যদিও, হাসপাতালের তরফে ওই অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। গান্ধী পরিবারের কোনও সদস্য অবশ্য স্মৃতির আনা কোনও অভিযোগের প্রতিক্রিয়া দেননি। 

পাঠকের মন্তব্য