‘শিগগিরই বিশ্বকাপ জিতবে বাংলাদেশ’

‘শিগগিরই বিশ্বকাপ জিতবে বাংলাদেশ’

‘শিগগিরই বিশ্বকাপ জিতবে বাংলাদেশ’

১৯৯৯ সালে নিজেদের প্রথম বিশ্বকাপের দল আর বর্তমান দলের মাঝে বিস্তর পার্থক্য। তাই এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের কাছে প্রত্যাশাও অনেক বেশি। জানিয়েছেন প্রথম বিশ্বকাপের অন্যতম সদস্য খালেদ মাহমুদ সুজন। সাবেক এই অধিনায়ক মনে করেন, শিগগিরই বিশ্বকাপ জিতবে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে ওয়ার্ম আপ ম্যাচে সবাইকে পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে বলেও জানিয়েছেন টিম ম্যানেজার।

১৯৯৯ সালের বিশ্বকাপে বাংলাদেশ দল এবং বর্তমান দলের মধ্যে কী পার্থক্য তা নিয়ে সুজন বলেন, ওটা প্রথম বিশ্বকাপ ছিল। আমাদের সবার মধ্যে একটা ভালোলাগা ছিল যে বাংলাদেশ প্রথমবার বিশ্বকাপ খেলতে যাচ্ছে। তখন যেমন স্কটল্যান্ডকে হারানো একটা বড় প্রত্যাশা ছিল। আমরা ভাগ্যবান যে ওই বিশ্বকাপে আমরা পাকিস্তানকে হারিয়েছিলাম। এখনকার টিম একেবারেই অন্যরকম। এখন আমরা প্রতিটা ম্যাচ জিততে চাই, ফাইনাল খেলতে চাই।

দলের বর্তমান অবস্থাকে ভবিষ্যতে কোন অবস্থায় দেখতে চান ? এই প্রশ্নের জবাবে সুজন বলেন, দলকে এক সময় বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই। বিশ্বের সেরা দল হিসেবে দেখতে চাই। এখনই সেরকম হয়ে যাব না, তবে সেটা হওয়ার সক্ষমতা আমাদের আছে। খেলোয়াড়দের ফিটনেস ঠিক থাকলেই এই বিশ্বকাপেই আমাদের বড় কিছু করার সুযোগ আছে। 

পাঠকের মন্তব্য