অনেকটা হেসে খেলেই জিতলো ক্যারিবীয়রা

অনেকটা হেসে খেলেই জিতলো ক্যারিবীয়রা

অনেকটা হেসে খেলেই জিতলো ক্যারিবীয়রা

পাকিস্তানের করা ১০৫ রানের স্বল্প টার্গেটে খেলতে নেমে খুব সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। এ জয়ে তাদের খরচ করতে হয়েছে মাত্র ১৩ ওভার ৪ বল। অন্যদিকে হারাতে হয়েছে তিন উইকেট। অবশ্য তাতে তেমন একটা প্রভাব পড়েনি উইন্ডিজের। তাছাড়া দলের হয়ে খেলতে নেমে মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলও তার অর্ধশতক ঝুলিতে নিয়ে নেন এই ম্যাচ থেকে। সব মিলিয়ে প্রথম ম্যাচটি অনেকটা হেসে খেলেই জিতলো ক্যারিবীয়রা। 

গেইল ছাড়া দলের পক্ষে আরেক সর্বোচ্চ রান সংগ্রহকারী নিকোলাস (৩৪)। পাকিস্তানি বোলারদের মধ্যে মোহাম্মদ আমিরই তিনটি উইকেট শিকার করেন। 

এর আগে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ব্যাট করতে নেমেই টপ অর্ডারদের ব্যর্থতায় ধুমড়ে মুচড়ে যায় পাকিস্তান। একের পর এক উইকেট পতনে শেষ পর্যন্ত দলীয় স্কোর ঠেকে ১০৫ রানে। পাকিস্তানের ইনিংসটি একশর আগেই শেষ হওয়া যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। তবে শেষ মুহূর্তে টেল এন্ডারে খেলতে নেমে ওয়াহাব রিয়াজ ১৮ রান করে দলের সংগ্রহ তিন অংকের ঘরে নিয়ে যান। 

পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ফখর জামান ও বাবর আজম ২২ ও মোহাম্মদ হাফিজ ১৮ রান করে রান তোলেন। এছাড়া আর কেউই দুই অংকের ঘর অতিক্রম করতে পারেননি। অন্যদিকে ওইন্ডিজের পক্ষে বল হতে ওশানে থমাস ৪, জেসন হোল্ডার ৩ ও আন্দ্রে রাসেল ২টি করে উইকেট সংগ্রহ করেন। 

পাঠকের মন্তব্য