রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ড্যান্স পার্টির ভিডিও ভাইরাল

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ড্যান্স পার্টি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ড্যান্স পার্টি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ১২ অক্টোবর ২০০৮ সালে রংপুরে প্রতিষ্ঠিত হয়। এটি রংপুর বিভাগের একমাত্র পুর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়। রংপুর বিশ্ববিদ্যালয় নামে যাত্রা শুরু করে ২০০৯ সালে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে নাম পরিবর্তিত হয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পরিণত হয়। রংপুর বিভাগের ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষায় এই বিশ্ববিদ্যালয় অসামান্য অবদান রাখছে। বর্তমানে বিভিন্ন বিভাগে প্রায় ৭০০০ শিক্ষার্থী এখানে অধ্যয়ন করছে।

রংপুরের ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজ ও রংপুর ক্যাডেট কলেজ সংলগ্ন পার্কের মোড়ে এই ক্যাম্পাসটি গড়ে উঠেছে যা রংপুর শহরের প্রাণকেন্দ্র থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে রংপুর কুড়িগ্রাম মহাসড়কে অবস্থিত।

উপাচার্যের তালিকায় জনাব ড. এম. লুত্‌ফর রাহমান ২০ অক্টোবর, ২০০৮ থেকে ৭ মে, ২০০৯; জনাব অধ্যাপক ড. মু. আবদুল জলিল মিয়া ৮ মে, ২০০৯ থেকে ৭ মে ২০১৩ ইং ; জনাব অধ্যাপক ড. এ. কে .এম নুরুন্নবী ৮ মে, ২০১৩ থেকে ৫ মে, ২০১৭ ইং এবং ১ জুন, ২০১৭ইং হইতে বর্তমান উপাচার্যের দায়িত্বে রয়েছেন জনাব অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। 

সাম্প্রতিক ফেসবুক সামাজিক গণমাধ্যমে একটি ড্যান্স পার্টির ভিডিও ভাইরাল। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের সাথে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনাব অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ উন্মাদ হয়ে নাচানাচি করছেন।যে ড্যান্স পার্টিতে অধিকাংশই ছিলো মেয়েরা । বিষয়টি নিয়ে নতুন করে সমালোচনার সৃষ্টি । 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মাদক, নিয়োগ বানিজ্য, টেন্ডার বানিজ্য, অবৈধভাবে বিভিন্ন খাতের কোটি কোটি টাকার বিল উত্তোলন, নারী কেলেংকারীসহ নানা অভিযোগ রয়েছে । 

পাঠকের মন্তব্য