'বাংলাদেশে জন্ম যে তোর স্বভাব পাকিস্তানি' 

'বাংলাদেশে জন্ম যে তোর স্বভাব পাকিস্তানি' 

'বাংলাদেশে জন্ম যে তোর স্বভাব পাকিস্তানি' 

অসংখ্য শ্রোতাপ্রিয় গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। অঞ্জনা শিরোনামের গান কণ্ঠে তুলে দেশব্যাপী ছড়িয়েছেন নিজের খ্যাতি ও সুনাম। সংগীতাঙ্গনে খ্যাতনামা হয়েছেন বিরহ গানের সম্রাট হিসেবে। সংগীত ক্যারিয়ারের প্রত্যেকটি অ্যালবামে রেখেছেন অঞ্জনা শিরোনামের বিশেষ গান। অধিংকাশ গানই শ্রোতামহলে ব্যাপক সাড়া ফেলেছে। আর সেটি এমন পর্যায়ে পৌঁছেছে যে, অঞ্জনা নামটি শুনলেই মনির নামটি চলে আসে।

মাঝে বেশ কিছুদিন অঞ্জনাকে নিয়ে কোনো আসেনি মনির খানের। ভক্ত-অনুরাগীরা সেটি মানতে পারছেন না। তাই দীর্ঘদিন ধরেই অঞ্জনাকে নিয়ে গান করার অনুরোধ জানিয়ে আসছেন তার ভক্তরা। ভক্তদের অনুরোধে ফের অঞ্জনাকে নিয়ে নতুন গান কণ্ঠে তুললেন মনির খান। গানের শিরোনাম ‘অঞ্জনা ২০২০’।

তোর শরীরে মীর জাফরের রক্ত/তোর পিতা-মাতা সীমারের ভক্ত/রাজাকারের মতো যে তুই করলি বেঈমানি/বাংলাদেশে জন্ম যে তোর স্বভাব পাকিস্তানি/দেশের প্রতি প্রেমের প্রতি ছিল না যে টান/তবু তোর প্রতি আছে আমার আজও অনেক সম্মান/লোকে বলে বলে রে অঞ্জনা বড় বেঈমান- এমন কথার গানটির কথা, সুর ও সংগীত করেছেন মনির খান।

এ গান প্রসঙ্গে মনির খান বলেন, এবার ব্যতিক্রম কথামালায় গানটি তৈরি করেছি। বলতে পারেন, শ্রোতাদের মধ্যে অন্যরকম প্রতিক্রিয়া সৃষ্টি করার একটি প্রয়াস আমাদের এ গান (হাসতে হাসতে)। প্রকাশের পর থেকেই বেশ ভালো সাড়া পাচ্ছি। আশা রাখি, শিগগিরই গানটি দেশব্যাপী আমার ভক্ত-অনুরাগীদের কাছে ছড়িয়ে পড়বে।

এটি অঞ্জনাকে নিয়ে মনির খানের ৪৩তম গান। বুধবার (০১ জানুয়ারি) বিকেলে এমকে মিউজিক’র ইউটিউবে প্রকাশ পায় গান-ভিডিও ‘অঞ্জনা ২০২০২’।

 

 

 

পাঠকের মন্তব্য