করোনায় বিএনপির ৫৬ জন নেতা-কর্মী মৃত্যুবরণ

করোনায় বিএনপির ৫৬ জন নেতা-কর্মী মৃত্যুবরণ

করোনায় বিএনপির ৫৬ জন নেতা-কর্মী মৃত্যুবরণ

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানসহ এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বিএনপির ৫৬ জন নেতা-কর্মী মৃত্যুবরণ করেছেন। আক্রান্ত হয়েছেন আরও ১২১জন। আজ শনিবার রাজধানীর উত্তরার নিজ বাসা থেকে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরমধ্যে রাজশাহী বিভাগে আক্রান্ত হয়েছেন ০৫ জন, চট্টগ্রাম বিভাগ আক্রান্ত হয়েছেন ২৬ জন, মারা গেছেন ১২ জন, কুমিল্লা সাংগঠনিক বিভাগে আক্রান্ত হয়েছেন ১৯ জন, মারা গেছেন ১৩ জন, ঢাকা বিভাগে আক্রান্ত হয়েছেন ৪১ জন, মারা গেছেন ২৭ জন, ময়মনসিংহ বিভাগে আক্রান্ত হয়েছে ১ জন, মারা গেছেন ১ জন, খুলনা বিভাগে আক্রান্ত হয়েছেন ০৭ জন, সিলেট বিভাগ আক্রান্ত হয়েছেন ০৮ জন, মারা গেছেন ২ জন, ফরিদপুর সাংগঠনিক বিভাগে আক্রান্ত হয়েছেন ১৪ জন, মারা গেছেন ১ জন।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের সীমাহীন ব্যর্থতায় কোভিড-১৯ করোনা ভাইরাসে বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর মিছিল চলছে। সরকারের চরম অবহেলা ও দায়িত্বহীন আচরণে বাংলাদেশে কোভিড-১৯ ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। সরকারি হিসেবে দেশে মৃত্যু হাজার ছাড়িয়েছে, আক্রান্ত প্রায় লাখের কাছে। বেসরকারি বা অন্যান্য সূত্রে আক্রান্ত ও মৃত্যর সংখ্যা কয়েকগুণ বেশি। শুরু থেকেই জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতকে উপেক্ষা করে লকডাউনের পরিবর্তে সাধারণ ছুটি ঘোষনা করে জনগণের সঙ্গে তামাশা করা হয়েছে। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে সরকার।।

পাঠকের মন্তব্য