কুবি ক্যাম্পাসে ছাত্রলীগের ছয়শতাধিক চারা রোপনের উদ্যোগ

কুবি ক্যাম্পাসে ছাত্রলীগের ছয়শতাধিক চারা রোপনের উদ্যোগ

কুবি ক্যাম্পাসে ছাত্রলীগের ছয়শতাধিক চারা রোপনের উদ্যোগ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে কেন্দ্র করে কুবি শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। কর্মসূচিতে তারা পুরো ক্যাম্পাসের হল, ফ্যাকাল্টিসহ বিভিন্ন জায়গায় ৬৫০টি আম,জাম,পেয়ারা,লেবু,চালতা, ডেউয়া, বেলজিয়াম, আকাশী গাছ রোপন করবে। ইতোমধ্যে প্রত্যেক হলের ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ও হল প্রভোস্টের মাধ্যমে হলে ফলদ চারা রোপনের জন্য হস্তান্তর করা হয়েছে।

এ প্রসঙ্গে কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন- মুজিববর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে তিন মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় আমরা ক্যাম্পাসে এ কর্মসূচি হাতে নিয়েছি।

ফলদ গাছের বিষয়ে তিনি বলেন, আমাদের ক্যাম্পাসের বেশির ভাগ গাছই কাঠ বা ওষুধি গাছ,তাই আমরা ৫৫০ এর বেশি ফলদ গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি। এর অনেক গুলোই আমরা লাগিয়েছি। বাকীগুলা হল প্রভোস্ট আর বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার কাছে পৌঁছে দিয়েছি।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

পাঠকের মন্তব্য