বেরোবিকে আধুনিক ও যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হবে

বেরোবিকে আধুনিক ও যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হবে

বেরোবিকে আধুনিক ও যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হবে

আব্দুল্লাহ আল তোফায়েল,বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ইংরেজি বিভাগে একটি এবং রসায়ন বিভাগে দুইটি ল্যাব উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার সকালে ইংরেজি বিভাগের ল্যাংগুয়েজ ল্যাব এবং রসায়ন বিভাগের অর্গানিক কেমিস্ট্রি প্র্যাকটিক্যাল ল্যাব ও ফিজিক্যাল কেমিস্ট্রি প্র্যাকটিক্যাল ল্যাবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে বেরোবি উপাচার্য বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে এই ল্যাবগুলো। বেরোবিকে আধুনিক ও যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।

উপাচার্য বলেন, ইংরেজি ভাষাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই অত্যাধুনিক ল্যাংগুয়েজ ল্যাবে অংশগ্রহণের সুযোগ পাবেন। শিক্ষার্থীদের জন্য শুধু তত্ত্বীয় জ্ঞান নয় এটির বাস্তবিক প্রয়োগের জন্য ব্যবহারিক জ্ঞান ও দক্ষতা খুবই প্রয়োজন। রসায়ন বিভাগের এই দুই ল্যাব প্রতিষ্ঠার ফলে শিক্ষার্থীরা হাতে কলমে শেখার সুযোগ পাবে এবং এর মাধ্যমে তারা আরো উপকৃত হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

এসময় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক অধ্যাপক ড. নাজমুল হক, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহ্সীনা আহ্সান, সহকারী অধ্যাপক মো. আলী রায়হান সরকার, আসিফ আল মতিন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান জোয়ার্দার জাফর সাদিক উপস্থিত ছিলেন।

এছাড়া আরও উপিস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান তানিয়া তোফাজ, সহকারী অধ্যাপক মো. আব্দুল লতিফ, প্রভাষক ড. মো. জাকির হোসেন, মোস্তফা কাইয়ুম শারাফাত, ইংরেজি বিভাগের প্রভাষক মো. মুশরিফুর জিলানী, ইমরানা বারী, পিএস টু ভিসি ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) মো. আমিনুর রহমান।

পাঠকের মন্তব্য