করোনায় কাজ করছে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট 

করোনায় কাজ করছে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট 

করোনায় কাজ করছে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট 

আব্দুল্লাহ আল তোফায়েল, বেরোবি প্রতিনিধি : করোনাকালেও একাডেমিক মিটিং, এমফিল ও পিএইচডির ক্লাশ,গবেষকদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন,দেশী বিদেশী সংস্থার সাথে যৌথভাবে করোনার প্রভাব সহ নানামুখি গবেষণা নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে  রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট।

ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর একাডেমিক কমিটির দুটি সভা গতকাল বুধবার ওবৃহস্পতিবার (২৩ ও ২৪ সেপ্টেম্বর) বিরতিহীনভাবে অনুষ্ঠিত হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে এবং জুম কনফারেন্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিঁয়াজো অফিসে বিকেল ৪টা থেকে বৃহস্পতিবার রাত আড়াইটা পর্যন্ত এ সভা দুটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এর সভাপতিত্বে সভা দুটি অনুষ্ঠিত হয়। সভায় বেরোবি উপাচার্য জানান, করোনা ভাইরাসজনিত দীর্ঘ ছুটি শেষে চলতি মাসের শেষ থেকে এমফিল ও পিএইচডি'র ক্লাশ পুনরায় অনলাইনের মাধ্যমে শুরু হবে।দীর্ঘ সময় ধরে অনুষ্ঠিত সভা দুটিতে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমফিল ১১০টি, পিএইচডি ২১টি এবং পোস্ট ডক্টোরাল প্রোগ্রামের জন্য একটি আবেদনপত্র যাচাই-বাছাই করেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর একাডেমিক কমিটির  ট্রেনিং ইন্সটিটিউট।

সভায় ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউটের একাডেমিক কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন, বেরোবি বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবের আহমেদ চৌধুরী এবং সদস্য সচিব বেরোবি রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল।

পাঠকের মন্তব্য