সাঘাটায় শেখ হাসিনার জন্মদিনে আলোচনা ও দোয়া মাহফিল

সাঘাটায় শেখ হাসিনার জন্মদিনে আলোচনা ও দোয়া মাহফিল

সাঘাটায় শেখ হাসিনার জন্মদিনে আলোচনা ও দোয়া মাহফিল

আব্দুল্লাহ আল তোফায়েল, বেরোবি প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৮ সেপ্টেম্বর, ২০২০ সোমবার সন্ধ্যায় ফজলে রাব্বী ফাউন্ডেশন এন্ড রিসার্চ সেন্টারের আয়োজনে উদয়ন স্বাবলম্বী সংস্থার হলরুমে এই আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

উদয়ন স্বাবলম্বী সংস্থার নির্বাহী পরিচালক  এবং ফজলে রাব্বী ফাউন্ডেশন এন্ড রিসার্চ সেন্টারের সমন্বয়ক শাহাদাত হোসেন মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভিডিও কলে সংযুক্ত হয়ে উপস্থিত সুধীজনের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি।

সন্ধ্যা ৭টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের আলোচনায় প্রধান আলোচক হিসেবে অংশ নেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদয়ন মহিলা কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মিঠু এবং সাঘাটা উপজেলা ইঞ্জিনিয়ার সাবিউল ইসলাম।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু দেশীয় নেতা নন, তিনি তার কর্মের মাধ্যমে বিশ্বনেতায় পরিণত হয়েছেন। 

প্রধান আলোচক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তাবিউর রহমান প্রধান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বদরবারে অন্যতম স্থান করে নিয়েছে। তাঁর কর্মনিষ্ঠা, প্রজ্ঞা ও দূরদর্শী চিন্তাভাবনা অনেক সময় বঙ্গবন্ধুকেও ছাড়িয়ে যায়।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর শেখ হাসিনার আমলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বর্ণনা দেন।  অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন সাজু, সাংবাদিক ও লেখক হাসান মেহেদী বিদ্যুৎ।

আলোচনা শেষে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কচুয়া হাট খামার ধনারুহা দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল এম এ ওয়ারেছ এর পরিচালনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও তাঁর ৭৪তম জন্মদিনের কেক কাটেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে এলাকার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকসহ সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য