বিএনপির মাঠে নামার মতো মেরুদণ্ড নেই : ডা. জাফরুল্লাহ

বিএনপির মাঠে নামার মতো মেরুদণ্ড নেই : ডা. জাফরুল্লাহ

বিএনপির মাঠে নামার মতো মেরুদণ্ড নেই : ডা. জাফরুল্লাহ

বিএনপি করোনায় আক্রান্ত, তাদের মাঠে নামার মেরুদণ্ড নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ধর্ষণের বিরুদ্ধে গণতন্ত্র ফোরাম আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সরকার ও বিএনপি উভয়ই বর্তমানে করোনায় আক্রান্ত মন্তব্য করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার করোনায় আক্রান্ত ধর্ষণ ও দুর্নীতিতে, আর বিএনপি করোনায় আক্রান্ত কোমরভাঙা রাজনীতিতে। তাদের এখন মাঠে নামার মতো মেরুদণ্ড নেই।

তিনি বলেন, ছাত্রলীগের ছেলেদের দ্বারা ধর্ষণ-গণধর্ষণের কারণে দেশের মা-বোনেরা আর শান্তিতে থাকতে পারছে না। কোথাও শান্তিতে বের হওয়ার মতো আর উপায় নেই। অন্যদিকে, দুর্নীতির কারণে সাধারণ মানুষ বাঁচবে যে সেই উপায় নেই। দেশে কোনো সুশাসন নেই। সে জন্যই ছাত্রলীগের নেতাকর্মীরা এভাবে ধর্ষণ-গণধর্ষণের মহোৎসব চালাতে পারছে।

সরকারের উদ্দেশে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, এনাফ ইজ এনাফ, আর না, এবার ক্ষমতা ছাড়েন, অনেক হয়েছে। এভাবে দেশ চলতে পারে না, কোথাও কেউ শান্তিতে নেই। অপশাসনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুকেই অপমান করা হচ্ছে। বঙ্গবন্ধু চেয়েছিলেন, ক্ষমতা সবসময় জনগণের হাতে ন্যস্ত থাকবে, শোষণহীন সমাজব্যবস্থা প্রতিষ্ঠিত হবে।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, তারা এতটাই করোনায় আক্রান্ত যে, রাস্তায় নামার পর্যন্ত শক্তি নেই। বর্তমানে সব ক্ষেত্রেই জাতির চরম দুর্দশা চলছে। এ থেকে মুক্তির পথ একটাই। আর তা হলো- সবাইকে রাস্তায় নামতে হবে।

দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, পেঁয়াজ নিয়ে তেলেসমাতি খেলছে সরকার, আগেই ব্যবস্থা নিলে এ রকম কাণ্ড হতো না। ভারত নীতি পরিহার করে নিজেদের উৎপাদন বাড়ানো এবং অন্যান্য দেশের পেঁয়াজ আনতে হবে। তাহলে ভারতও ভয়ে থাকবে এবং বাংলাদেশকে নিয়ে এভাবে খেলতে পারবে না, যোগ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

পাঠকের মন্তব্য