টানা চতুর্থ মেয়াদে বাফুফের নেতৃত্বে কাজী মো. সালাউদ্দিন

টানা চতুর্থ মেয়াদে বাফুফের নেতৃত্বে কাজী মো. সালাউদ্দিন

টানা চতুর্থ মেয়াদে বাফুফের নেতৃত্বে কাজী মো. সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি হিসেবে টানা চতুর্থ মেয়াদে নির্বাচিত হয়েছেন সাবেক ফুটবলার কাজী মো. সালাউদ্দিন। ফলে দেশের ফুটবলের নেতৃত্ব থাকল তার হাতেই।

আজ শনিবার বিকেলে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যার পর ফলাফলে দেখা যায়, চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন তিনি। এদিকে, এবারের নির্বাচনে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আরেক সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী। তিনিও টানা চতুর্থবারের মতো সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন। 

জানা যায়, এদিন নির্বাচনে ১৩৯ কাউন্সিলরের মধ্যে ভোট দিতে আসেন ১৩৫ জন। দুই জন কাউন্সিলর উপস্থিত ছিলেন না। আর ভোট দেওয়া থেকে বিরত থাকেন দুই জন।

বাফুফে সূত্রে জানা গেছে, ৯৪ ভোট পেয়ে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট। অর্থাৎ বাদল রায়ের চেয়ে ৫৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন। অন্যদিকে, আরেক সভাপতি প্রার্থী সফিকুল ইসলাম মানিক পেয়েছেন মাত্র ১ ভোট। তবে অভিযোগ উঠেছে যে, ভোট গণনার সময় তাকে বের করে দেওয়া হয়েছে।

অন্যদিকে, সালাম মুর্শেদীও নিরঙ্কুশ জয় পেয়েছেন সিনিয়র সহ-সভাপতি পদে। তিনি পেয়েছেন ৯১ ভোট। আর তার প্রধান প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪ ভোট।

পাঠকের মন্তব্য