আ.লীগ নেতাদের টাকার বিনিময়ে কেনা যায় : মান্না

আ.লীগ নেতাদের টাকার বিনিময়ে কেনা যায় : মান্না

আ.লীগ নেতাদের টাকার বিনিময়ে কেনা যায় : মান্না

আওয়ামী লীগের নেতাকর্মীদের টাকার বিনিময়ে কেনা যায়, বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধনে একথা বলেন তিনি। এসম তিনি বলেন, আওয়ামী লীগ যে গণতন্ত্রের দল ছিলো, আন্দোলনের দল ছিলো, নির্বাচনের দল ছিলো, মুক্তিযুদ্ধের দল ছিলো– এখন সেই দল আর নেই। বাংলার জনগণ বাঁচতে চাইলে কাজ একটাই, এই সরকারকে বিদায় করে দেন। সহজেই কি যাবে? এরকম একটি দলের পক্ষে দেশের কোন সমস্যার সমাধান করা সম্ভব নয়।

মান্নার অভিযোগ, দুর্নীতি করে বড় লোক হয়েছেন ক্ষমতাসীনরা। তাই তিন-চার গুণ দাম বেশি দিয়েও জিনিসপত্র কিনতে অসুবিধা হয় না তাদের। একারণে নিত্যপণ্যের দাম বাড়লেও, তা নিয়ন্ত্রণে কার্যকর কোনও ব্যবস্থা নেয় না সরকার।

তিনি আরো বলেন,'ডিজিটাল বাংলাদেশ করেছেন অথচ এখন পর্যন্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খোলেননি। সব চলে কিন্তু আমাদের দেশের শিক্ষা চলে না। সারা পৃথিবীতে করোনার পর খুলে দেওয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। ডিজিটাল বাংলাদেশে অনলাইন ক্লাস চালু করতে পারেননি কেন? ডিজিটাল সিস্টেম চালু করতে পারেননি কেন? বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাও নাকি অনলাইনে নেওয়া যাবে না।

এছাড়া, ভোট ডাকাতিতে জড়িতদের দেখে নেয়ার হুমকি দিয়ে এই নেতা বলেন, গণতন্ত্রের জন্য রাজপথে লড়াই করুন। ভয় পাবেন না। রাজপথে না আসলে মুক্তি হবে না আপনাদের। অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে আগামীতে রাজপথে লড়াই চালিয়ে যাবেন তিনি।

পাঠকের মন্তব্য