শহীদ ডা. মিলনের সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধা

শহীদ ডা. মিলনের সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধা

শহীদ ডা. মিলনের সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধা

নব্বইয়ের গণ-অভ্যুত্থানে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ৩০তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে ড. মিলনের সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: সাদ্দাম হোসেন।

১৯৯০ সালের ২৭ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন টিএসসি এলাকায় তৎকালীন স্বৈরশাসকের গুপ্ত বাহিনীর গুলিতে নির্মমভাবে প্রাণ হারান শহীদ ডা. শামসুল আলম খান মিলন। তার রক্তদানের মধ্য দিয়েই স্বৈরাচারবিরোধী গণআন্দোলন আরও বেগবান হয় এবং এক ঐতিহাসিক ছাত্র গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসকের পতন ঘটে।

এরপর ১৯৯১ সাল থেকেই প্রতি বছরের ২৭ নভেম্বর পালিত হয়ে আসছে শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস। বরাবরের মতো এবারও দেশবাসীর সঙ্গে যথাযথ মর্যাদায় দিবসটি পালনে নানা কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ চত্বরে শহীদ মিলনের সমাধিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। এছাড়াও সেখানে আলোচনা সভা, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হচ্ছে।

পাঠকের মন্তব্য