বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : গ্রেফতার ৪ জনের রিমান্ড মঞ্জুর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : গ্রেফতার ৪ জনের রিমান্ড মঞ্জুর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : গ্রেফতার ৪ জনের রিমান্ড মঞ্জুর

কুষ্টিয়ায় রাতের আঁধারে হাতুড়ি দিয়ে পিটিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেফতার দুই মাদরাসা ছাত্র ও দুই শিক্ষকের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় চারজনকে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনামুল হকের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে মডেল থানা পুলিশ।

এ সময় বিচারক শুনানি শেষে মাদরাসার দুই শিক্ষার্থী আবু বক্কর ওরফে মিঠুন (১৯) ও সবুজ ইসলাম ওরফে নাহিদের (২০) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে গ্রেফতার দুই শিক্ষক আল আমিন (২৭) ও ইউসুফ আলীর (২৬) চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এদিন বেলা ১১টায় কঠোর নিরাপত্তার মধ্যে সশস্ত্র পুলিশ প্রহরায় জেলা কারাগার থেকে চার আসামিকে একসঙ্গে কুষ্টিয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক নিশিকান্ত দাস ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেফতার দুই মাদরাসা শিক্ষার্থীর ১০ দিন এবং একই মাদরাসার দুই শিক্ষকের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন।

উল্লেখ্য গত ৪ ডিসেম্বর কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলে দুর্বৃত্তরা। পরে ঘটনাস্থলের সিসিটিভির ফুজেট দেখে শনাক্ত করে শনি ও রোববার পুলিশ অভিযান চালিয়ে কুষ্টিয়ার জুগিয়া এলাকার মাদরাসা ইবনে মাসউদের (রা:) হেফজ বিভাগের দুই ছাত্র এবং তাদের সহযোগিতা করার জন্য দুই শিক্ষককে গ্রেফতার করে।

পাঠকের মন্তব্য