পাকিস্তানে আইএসের হামলায় ১১ জন শ্রমিক নিহত 

পাকিস্তানে আইএসের হামলায় ১১ জন শ্রমিক নিহত 

পাকিস্তানে আইএসের হামলায় ১১ জন শ্রমিক নিহত 

পকিস্তানে ১১ জন শ্রমিককে হত্যার দায় স্বীকার করেছে বর্তমান বিশ্বের সবচেয়ে দুর্ধর্ষ জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। গত শনিবার রাতে দেশটির বেলুচিস্তান প্রদেশের আফগানিস্তান সীমান্তের নিকটবর্তী ছোট শহর মাচের কাছে এই হত্যাকাণ্ড ঘটে।

কয়লা খনির ওই শ্রমিকদের তাদের আবাসস্থল থেকে অপহরণের পর খনির কাছেই হত্যা করা হয় বলে জানিয়েছে বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসি।
নিহত শ্রমিকরা শিয়া সম্প্রদায়ের হাজারা জনগোষ্ঠীর সদস্য। শিয়া অনুসারী হওয়ায় এই গোষ্ঠীটি বারবার উগ্রপন্থিদের হামলার শিকার হয়েছে।

বেলুচিস্তানের আধাসামরিক বাহিনী লেভিস ফোর্সের কর্মকর্তা আলী জাতোইয়ের বরাত দিয়ে পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ঘটনাস্থলেই ছয় শ্রমিককে মৃত অবস্থায় পাওয়া যায়, গুরুতর আহত বাকি পাঁচ জন হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

হত্যাকাণ্ডের বিচার দাবি করে প্রতিবাদকারীরা লাশগুলো প্রধান একটি সড়কে রেখে গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে। দায়ীদের গ্রেপ্তার করার প্রতিশ্রুতি দিয়েছেন কর্মকর্তারা। শ্রমিকদের হত্যার এই ঘটনাকে ‘অমানবিক সন্ত্রাসী কর্মকান্ড’ বলে বর্ণনা করে হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাঠকের মন্তব্য