ক্রিকেটাররা ভ্যাকসিন পাচ্ছেন ফেব্রুয়ারিতে : বিসিবি

ক্রিকেটাররা ভ্যাকসিন পাচ্ছেন ফেব্রুয়ারিতে : বিসিবি

ক্রিকেটাররা ভ্যাকসিন পাচ্ছেন ফেব্রুয়ারিতে : বিসিবি

আগামী ফেব্রুয়ারির ভেতর ক্রিকেটারদের করোনাভাইরাসের টিকা দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিসিবির পক্ষ থেকে এ তথ্য জানানো হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে,  ঘরোয়া টুর্নামেন্ট পুনরায় চালু করার জন্য ফেব্রুয়ারির ভেতর  কয়েকশ’ খেলোয়াড়কে করোনভাইরাসের টিকা দেবে বিসিবি। গতবছর মার্চ থেকে এ পর্যন্ত কেবল ছোট দুটি টুর্নামেন্ট ও ওয়েস্ট ইন্ডিজের বর্তমান সফর বাদে কোনও ম্যাচ অনুষ্ঠিত হয়নি। খেলোয়াড়দের ভ্যাকসিন দেওয়ার আগ পর্যন্ত সকল স্তরে্র ক্রিকেট পুনরায় চালু করার বিষয়টি স্থগিত রেখেছিল বিসিবি। 

ভ্যাকসিনগুলি কীভাবে সরবরহ করা হবে সে বিষয়ে বিসিবির পক্ষ থেকে এখনও কোনো বক্তব্য দেওয়া হয়নি। বিসিবি সভাপতি নাজমুল হাসান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের প্রধান নির্বাহী হিসেবেও কর্মরত আছেন।

গত ৫ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়, ভারতের সিরাম ইন্সটিটিউট এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যে টিকা আমদানির বিষয়ে চুক্তি হয়। চুক্তি অনুযায়ী, সিরাম ইন্সটিটিউট ছয় মাসের মধ্যে তিন কোটি ডোজ টিকা বাংলাদেশের বিক্রি করবে। প্রতিমাসে ৫০ লাখ ডোজ টিকা আসার কথা রয়েছে বাংলাদেশে।  বেক্সিমকো জানিয়েছে, মুক্ত বাজারে বিক্রি করার জন্য আরও ভ্যাকসিন কেনার পরিকল্পনা রয়েছে তাদের।  

বুধবার (২৭ জানুয়ারি) করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি চালু করে সরকার। উদ্বোধনী দিনে প্রায় ৩০ জনকে টিকা দেওয়া হয়।  আগামী ৭ ফেব্রুয়ারি থেকে সবার জন্য টিকাদান কার্যক্রম শুরু হবে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনভাইরাসে আক্রান্তদের সংখ্যা ৫৩৩,০০০ এবং ৮,০০০ এরও বেশি মৃত্যুর রেকর্ড রয়েছে।

পাঠকের মন্তব্য